বিএসএমএমইউ গ্রাজুয়েট নার্সিং বিভাগের একাডেমিক ভবন উদ্বোধন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:১৯ পিএম, ২৭ আগস্ট ২০১৭

উচ্চতর নার্সিং শিক্ষা কার্যক্রম আরও সুষ্ঠু ও সুন্দরভাবে এগিয়ে নেয়ার লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) গ্রাজুয়েট নার্সিং বিভাগের একাডেমিক ভবন উদ্বোধন করা হয়েছে।

আজ (রোববার) রাজধানীর পরীবাগে সকাল ১১টায় ফিতা কেটে এ ভবনের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান ও ব্যাংক এশিয়ার চেয়ারম্যান এ. রউফ চৌধুরী।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. অসীম রঞ্জন বড়ুয়া, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, গ্রন্থাগারিক ও পরিচালক (অধিকতর উন্নয়ন প্রকল্পসমূহ) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন, পরিচালক (পরিদর্শন) অধ্যাপক ডা. একেএম সালেক, পরিচালক (মানবসম্পদ) ডা. জামাল উদ্দিন খলিফা, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, গ্রাজুয়েট নার্সিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মেবেল ডি রোজারিও, চিফ এস্টেট অফিসার ডা. একেএম শরীফুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী একেএম হাবিবুর রহমান, নির্বাহী প্রকৌশলী মো. জাফর ইকবাল প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে গ্রাজুয়েট নার্সিং বিভাগের একাডেমিক ভবন নির্মাণে আর্থিক সহায়তা করায় ব্যাংক এশিয়ার চেয়ারম্যান এ. রউফ চৌধুরীকে বিএসএমএমইউ ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান ধন্যবাদ জানান।

তিনি বলেন, শোকের মাসে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে এ বছর বিশেষ উদ্যোগ নিয়ে নার্সিং সেবার মান আরও উন্নয়নের মাধ্যমে রোগীদের সন্তুষ্টি নিশ্চিত করার ওপর গুরুত্ব দেয়া হচ্ছে। এরই মাঝে গ্রাজুয়েট নার্সিং বিভাগের একাডেমিক ভবন চালু একটি বড় ধরনের সংযোজন।

ব্যাংক এশিয়ার চেয়ারম্যান এ. রউফ চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রতি আমার ভালোবাসা ও ব্যাংক এশিয়ার সামাজিক দায়বদ্ধতা থেকে এ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভালো উদ্যোগ ও কর্মকাণ্ডে সহায়তা অব্যাহত থাকবে।

এমইউ/বিএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।