সারাদেশে বিএমএ’র বিক্ষোভ কর্মসূচি কাল


প্রকাশিত: ০১:৩১ পিএম, ০৫ জুন ২০১৭

রাজধানীসহ দেশের বিভাগীয় শহরে মঙ্গলবার বিক্ষোভ করবেন চিকিৎসকরা। চিকিৎসক ও চিকিৎসা সেবা প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে তারা এ বিক্ষোভ করবেন। বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এই কর্মসূচি পালিত হবে।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী সোমবার এক বিবৃতিতে এই কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন। রাজধানীতে কেন্দ্রীয় শহিদ মিনারে তারা এই বিক্ষোভ কর্মসূচি পালন করবেন।

পূর্বঘোষিত কর্মসূচি অনুসারে সোমবার দুপুরে বিএমএ নেতাদের সঙ্গে দেশের প্রবীণ চিকিৎসক ও উদীয়মান তরুণ চিকিৎসকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বিএমএ অডিটোরিয়ামে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যন্যের মধ্যে বিএমএএর সাবেক সভাপতি ডা. রশিদ-ই-মাহবুব, সাবেক মহাসচিব ডা. মো. শফিকুর রহমান, সাবেক মহাসচিব ডা. কাজী শহিদুল আলম, সাবেক মহাসচিব ডা. মো. শারফুদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান, সাবেক ভিসি ডা. নজরুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, ডক্টরস ফর হেলথ অ্যান্ড এনভায়রনমেন্টের সভাপতি ডা. নাজমুন নাহার, ডক্টরস ফর হেলথ অ্যান্ড এনভায়রনমেন্টের সাধারণ সম্পাদক ডা. কাজী রাকিবুল ইসলামসহ বিএমএ’র কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও বিভিন্ন চিকিৎসা প্রতিষ্ঠান থেকে আগত উদীয়মান তরুণ চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

সভায় সব আলোচকবৃন্দ সম্প্রতি চিকিৎসক ও চিকিৎসা প্রতিষ্ঠানের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বিএমএকে যে কোনো সংগ্রামের মাধ্যমে এ ধরনের কার্যকলাপ বন্ধের ব্যবস্থা গ্রহণ করতে অনুরোধ জানান।

এমএ/জেডএ/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।