‘চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের গড়ে তোলাই স্বপ্ন’


প্রকাশিত: ০৭:৪৫ এএম, ১১ এপ্রিল ২০১৭

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত ভিসি অধ্যাপক ডা. মো. ইসমাইল খান চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়কে ভবিষ্যতে আধুনিক ও বিশ্বমানের মেডিকেল বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার স্বপ্ন দেখেন। চিকিৎসা শিক্ষায় বিষয়ে উচ্চ ডিগ্রিধারী এই শিক্ষক তার দীর্ঘদিনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বিশ্ববিদ্যালয়কে শিক্ষা, গবেষণা ও চিকিৎসা সেবার সেন্টার অব এক্সিলেন্স হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করবেন। 

ভিসি হিসেবে নিয়োগ লাভের সংবাদে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় তিনি এ সব কথা বলেন।

সোমবার রাষ্ট্রপতি তাকে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি হিসেবে নিয়োগ দেন।

বর্তমানে ডা. মো. ইসমাইল খান ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) এর অধ্যক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব মেডিসিনের ডিন হিসেবে কর্মরত আছেন।

জাগো নিউজের সঙ্গে আলাপকালে তিনি জানান, তার গ্রামের বাড়ি চট্টগ্রামের মিরসরাই। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেছেন। তিনি একজন ফার্মাকোলজির অধ্যাপক। অস্ট্রেলিয়ার সিডনির ইউনিভার্সিটি অব নিউ সাউথ ওয়েলস (ইউএনএসডবিøউ) থেকে পোস্ট গ্রাজুয়েট অন মেডিকেল এডুকেশন এবং ফার্মাকোলজির ওপর পোস্ট গ্রাজুয়েট করেন তিনি।

তিনি গত তিন বছর যাবত ঢামেকের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে ভাইস প্রিন্সিপাল হিসেবে চার বছর দায়িত্ব পালন করেন। তাছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব মেডিসিনের ডিন হিসেবে পাঁচ বছরের বেশি সময় যাবত দায়িত্ব পালন করছেন। সরকার তাকে ভিসি হিসেবে দায়িত্ব দেয়ায় তিনি খুশী ও সরকারের প্রতি বিশেষত প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি জানান, চট্টগ্রামের ফৌজদারহাটে ১৩ একর জমির ওপর চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হবে। সরকারি চাকরিতে আরও তিন বছর চাকরির বয়স রয়েছে। কি প্রক্রিয়ায় স্বায়ত্বশাসিত মেডিকেল বিশ্ববিদ্যালয়ে যোগদান করবেন তা এখনও জানেন না।

এমইউ/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।