বিএসএমএমইউ’র চিকিৎসাতেই আস্থা স্বরাষ্ট্র সচিবের


প্রকাশিত: ০৩:২৬ পিএম, ১৬ জানুয়ারি ২০১৭

ক্ষমতা ও অর্থ থাকলেই ভিআইপিদের বিদেশের হাসপাতালে ছুটে যাওয়া আজকাল ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে। সাধারণ রোগে আক্রান্ত হয়েও প্রতিবেশী দেশ ভারত, সিঙ্গাপুর, থাইল্যান্ড, লন্ডন ও আমেরিকাতে ছুটে যাওয়ার নজির রয়েছে। কিন্তু এ ক্ষেত্রে ব্যতিক্রম উদাহরণ সৃষ্টি করলেন স্বরাষ্ট্র সচিব ড. কামালউদ্দিন আহমেদ।

গলব্লাডারে সমস্যা নিয়ে রোববার তিনি বিএসএমএমইউ’র কেবিনে ভর্তি হন। হাসপাতালে ভর্তি থাকলেও রোববার সন্ধ্যায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সুইজারল্যান্ড যাওয়ার প্রাক্কালে বিদায় জানিয়ে ফিরে আসেন। সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের সার্জনরা তার গলব্লাডারে অস্ত্রোপচার করেন। বর্তমানে তিনি কেবিন ব্লকের পোস্ট অপারেটিভ ব্লকের পোস্ট অপারেটিভ কক্ষে চিকিৎসাধীন।

বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান আজ সন্ধ্যায় স্বরাষ্ট্র সচিব ড. কামালউদ্দিন আহমেদকে দেখতে যান। এ সময় তিনি তার চিকিৎসার খোঁজ-খবর নেন। চিকিৎসাধীন অন্য রোগীদেরও খোঁজ-খবর নেন ভিসি।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন, পরিচালক (পরিদর্শন) অধ্যাপক ডা. একে এম সালেক, চিফ অ্যাসিস্ট্যাট অফিসার ডা. একেএম শরীফুল ইসলাম, উপ-রেজিস্ট্রার ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

উল্লেখ্য, স্বরাষ্ট্র সচিব এ বিশ্ববিদ্যালয়ের ভিআইপি ডিলাক্স ৫১১নং কেবিনে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

ভিআইপি হয়েও স্বরাষ্ট্র সচিবের বিএসএমএমইউতে চিকিৎসা গ্রহণ প্রসঙ্গে জানতে চাইলে ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান সোমবার রাতে জাগো নিউজকে বলেন, ভিআইপিসহ সবার আস্থা অর্জন করেছে বিএসএমএমইউ।

তিনি জানান, স্বরাষ্ট্র সচিবের গলব্লাডারে সফল অস্ত্রোপচার হয়েছে। আগামীকাল মঙ্গলবার তিনি বাড়ি ফিরে যেতে পারবেন বলে আশা করছেন চিকিৎসকরা।

তিনি জানান, ইতোপূর্বে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদসহ অনেক ভিআইপি বিএসএমএমইউ’র চিকিৎসকদের প্রতি আস্থা রেখে সুস্থ হয়েছেন।

এমইউ/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।