৬৩ নম্বরের কমে সরকারি মেডিকেলে ভর্তির সুযোগ নেই


প্রকাশিত: ০২:১২ পিএম, ১০ অক্টোবর ২০১৬

মেডিকেলে ভর্তি পরীক্ষায় ৬৩ নম্বরের কম নম্বরপ্রাপ্তরা সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাবে না। স্বাস্থ্য অধিদফতরের দায়িত্বশীল একটি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রে জানা গেছে, গত শুক্রবার অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় মোট ৮৫ হাজার ২০৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধ্যে ২৯ হাজার ১৮৩ জন ন্যূনতম ৪০ নম্বর পেয়ে মেডিকেল কলেজে ভর্তির বিবেচিত হয়েছে। তবে সরকারি মেডিকেল কলেজে সর্বশেষ ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন ৬২ দশমিক ৭৫ নম্বরপ্রাপ্ত শিক্ষার্থী।

এছাড়া সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ৫৬ হাজারেরও বেশি পরীক্ষার্থী ফেল করেছে। এ বিপুল সংখ্যক পরীক্ষার্থী মেডিকেল কলেজে ভর্তির জন্য বেঁধে দেয়া ৪০ নম্বরও পায়নি।

গত শুক্রবার অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় ৯০ হাজার ৪২৬ জনের মধ্যে ৮৫ হাজার ২০৭ জন অংশগ্রহণ করে। সে হিসাবে শতকরা প্রায় ৬৬ ভাগ পরীক্ষার্থী ফেল করেছে।
 
উল্লেখ্য, ২০১৬-১৭ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে যথাক্রমে ৩ হাজার ১১২ ও ৬ হাজার ২০৫ জন শিক্ষার্থী ভর্তি হতে পারবে।

এমইউ/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।