মেডিকেল ভর্তি পরীক্ষা আজ


প্রকাশিত: ১১:৫৫ পিএম, ০৬ অক্টোবর ২০১৬

চলতি বছরের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ। রাজধানীসহ সারাদেশের সরকারি ১৮টি মেডিকেল কলেজের ৩৭টি কেন্দ্রে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর সরকারি কলেজে আসন সংখ্যা তিন হাজার ২শ’১২টি এবং বেসরকারি কলেজে ছয় হাজার ২শ’৫টি। এ আসন সংখ্যার বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে মোট ৯০ হাজার ৪শ’ ২৬ জন।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো. আবদুর রশীদ বৃহস্পতিবার জাগো নিউজকে জানান, সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা গ্রহণের লক্ষ্যে সর্বাত্মক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইতোমধ্যেই ঢাকার বাইরের সব মেডিকেল কলেজে ম্যাজিস্ট্রেট ও পুলিশি প্রহরায় প্রশ্নপত্র পাঠানো হয়েছে।

তিনি জানান, পরীক্ষার কেন্দ্র তদারকির জন্য ১৪৩ সদস্যের সমন্বয়ে পৃথক তিন তদারকি টিম গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্যমন্ত্রী, সচিব ও প্রতিমন্ত্রী ভর্তি পরীক্ষার হল পরিদর্শন করবেন। এছাড়াও মন্ত্রণালয়ের ১১ জন অতিরিক্ত সচিবের সমন্বয়ে একটি উচ্চপর্যায়ের পরিদর্শন টিম গঠন করা হয়েছে।

এবার মন্ত্রণালয় গঠিত ওভারসাইট কমিটিতে শিক্ষাবিদ, প্রাবন্ধিক, চিকিৎসক ও সাংবাদিক নেতা রয়েছেন। কমিটির সদস্যরা সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পাদন, কেন্দ্রসমূহে কোনো ধরনের অনিয়ম হচ্ছে কি না তা তদারকি করবেন।

এমইউ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।