২৫০ ফুট ৫ ইঞ্চি জিন্স প্যান্ট বানিয়ে রেকর্ড

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০১:০৯ পিএম, ১৮ অক্টোবর ২০২৪

বিশ্বের সবচেয়ে বড় জিন্স প্যান্ট তৈরি করে রেকর্ড করেছে চীনা একটি পোশাক ব্র্যান্ড। ২৮ সেপ্টেম্বর চীনের গুয়াংজির ফুমিয়ানে প্রদর্শনের সময় বিশাল ডেনিম রেকর্ডটি দাবি করে। জিন্স দৈর্ঘ্যে একটি চিত্তাকর্ষক ৭৬.৩৪ মিটার বা ২৫০ ফুট ৫ ইঞ্চি প্রসারিত এবং কোমরের পরিধি ৫৮.১৬৪ মিটার বা ১৯০ ফুট ১০ ইঞ্চি।

আকারটি ভালোভাবে বুঝতে উদাহরণ দিয়েছে তারা, জিন্সের উচ্চতা ইতালির টাওয়ার অব পিসা, যা উচ্চতা ৫৫ মিটার; ১৮০ ফুট এবং প্যাডেস্টাল ৯৩ মিটার; ৩০৫ ফুট সহ স্ট্যাচু অব লিবার্টির সঙ্গে।

৫.৫ কিলোমিটার বা ১৮ হাজার ০৪৪ ফুট ৬ ইঞ্চি কাপড় থেকে তৈরি করা হয়েছে প্যান্টটি। তারা একটি ৭.৮ মিটার বা ২৫ ফুট ৫৯ ইঞ্চি লম্বা জিপার এবং একটি বিশাল ১.২ মিটার বা ৩ ফুট ৯৪ ইঞ্চি ব্যাসের স্টেইনলেস স্টিলের বোতাম, যার ওজন রয়েছে ৩.৬ টন বা ৭৯৩৬.৬৪ পাউন্ড।

এর আগে জিন্সের সবচেয়ে বড় জুটি ৬৫.৫০ মিটার বা ২১৪ ফুট ১০ ইঞ্চি লম্বা এবং ৪২.৭০ মিটার বা ১৪০ ফুট ১ ইঞ্চি চওড়া ছিল এবং প্যারিস পেরু, পেরুর লিমাতে ২০১৯ সালের ১৯ ফেব্রুয়ারি অর্জন করেছিল।

এই প্যান্টটির নকশা থেকে, কাটিং, সেলাই সব কিছুই করেছে ইউলিন সিটির ইয়াংশি টেক্সটাইল কোম্পানি লিমিটেড। চীনের বৃহত্তম ডেনিম প্যান্ট উৎপাদন কেন্দ্রগুলোর মধ্যে অন্যতম হিসেবে স্বীকৃত এই কোম্পানিটি। তারা একেবারে নিজেদের ভাবনা থেকেই পুরো কাজটি করেছে।৩০ জনের বেশি দক্ষ গার্মেন্টস কর্মী ১৮ দিনে এই শিল্পটিকে জীবন্ত করে তুলতেছে।

কিছুদিন আগেই সাংহাইয়ের সানসেট মিউজিক ফেস্টিভ্যালে, প্যান্ট-সম্পর্কিত আরেকটি রেকর্ড অপ্রত্যাশিতভাবে অর্জন করা হয়েছিল। ২ হাজার ৩৫২ ভক্তের স্বাক্ষর সমন্বিত একটি ট্রাউজার এই রেকর্ডটি করে। একটি রক ব্যান্ডকে সমর্থন করতেঐ মানুষ এই গণ স্বাক্ষরে অংশ নেয়। কিন্তু এতে ট্রাউজারটি একটি অপ্রত্যাশিত রেকর্ডও অর্জন করে।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।