টানা ৯৫ ঘণ্টা ৫৯ মিনিট গান গেয়েছেন তিনি

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০১:৩৭ পিএম, ০৩ অক্টোবর ২০২৪

নাইজেরিয়ান সংগীত প্রযোজক এবং শিল্পী ইডেম আবসিফ্রিকি টানা ৯৫ ঘণ্টা ৫৯ মিনিট গান গেয়ে রেকর্ড করেছেন। যা পুরো চার দিনের মধ্যে মাত্র এক মিনিট কম। ইডেম একজন সংগীত প্রয়োজক এবং শিল্পী। তিনি দীর্ঘদিন ধরেই এই রেকর্ডের জন্য অনুশীলন করছিলেন।

এর আগে ২০০২২ সালে নাইজেরিয়াতেই এই রেকর্ড করেছিলেন আরেক শিল্পী। যা ছিল ৪০ ঘণ্টা ১৯ মিনিটের। ইডেমের সঙ্গে আরও কয়েকজন শিল্পী ছিলেন, যারা কয়েকজন র্যাপার, কয়েকজন শিল্পী। এই পুরো সময়টাতে তারা প্রতি ঘণ্টায় মাত্র ৫ মিনিট বিশ্রাম নিয়েছিলেন।

ইডেম তার বিরতির সময় ঘুমানোর জন্য চেষ্টা করেছিল, যদিও এটি মাত্র কয়েক মিনিটের জন্যই ছিল। এই সময়টাতে কোনো ক্যাফেনও নেননি তিনি। ইডেম বলেন, তিনি প্রায়শই দীর্ঘ সময় ব্যয় করে অনুশীলন করতেন। দীর্ঘ সময় ক্যাফেন না খেয়ে, বিশ্রাম ছাড়াই ইনুশীলন করতেন।

পেশায় সংগীত প্রযোজক ইডেম রাতের পর রাত জেগে গান নিয়ে কাজ করতেন। এই সব অভ্যাসই তাকে দীর্ঘসময় জেগে থাকতে এবং একটানা গান গাইতে সাহায্য করেছে। এই সময়টাতে তিনি খেয়েছেন ভাত, ফল এবং গুঁড়া দুধের সঙ্গে মাল্টার রস মিশিয়ে এক ধরনের পানীয়।

ইডেমের টার্গেট ছিল ১০০ ঘণ্টা। কিন্তু টাইমারটি ৯৫ ঘণ্টা ৫৯ মিনিটে এসে থেকে যায়। ফলে ১০০ ঘণ্টার চ্যালেঞ্জ পূরণ হয়নি। এ সময় তাদের সবচেয়ে বড় বাঁধা ছিল বিদ্যুৎ বিভ্রাট, ওয়াই-ফাই সমস্যা। যদিও প্রচুর ব্যাকআপ রাখতে হয়েছিল তাদের।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।