খুলনার মাঠে দাঁড়ানোর জায়গা ছিল না


প্রকাশিত: ০২:৩৮ পিএম, ২০ জানুয়ারি ২০১৬

একে তো বাংলাদেশের সিরিজ জয় করার ম্যাচ। তার ওপর নিজেদের মাঠে খেলা। আর তাই সারা দিন মেঘলা আকাশ আর গুড়িগুড়ি বৃষ্টিকেও উপেক্ষা করলো খুলনার দর্শকরা। মাশরাফিদের জয় দেখতে শেখ আবু নাসের স্টেডিয়ামে হাজির হয়েছিলেন খুলনার হাজার হাজার ক্রীড়ামোদী মানুষ। অবস্থা এমন হয়েছে যে, মাঠে বসা তো দূরের থাক, দাঁড়ানোরও কোন জায়গা নেই। টিকিট ছাড়াই মাঠে ঢুকেছেন কয়েক হাজার দর্শক। যা সামলাতে গিয়ে হিমসিম খেতে হয়েছে নিরাপত্তারক্ষীদের। হয়েছে বাক বিতণ্ডা এবং হাতাহাতির মত অপ্রীতিকর ঘটনাও।

চার ম্যাচ সিরিজের দুই ম্যাচে বাংলাদেশ এগিয়ে থাকায় আজকের (বুধবার) ম্যাচটি তাই অনেকটা সিরিজ নির্ধারণী ম্যাচ হিসেবেই গন্য হচ্ছিল। আর সেকারণেই খুলনাবাসীর কাছে অন্যরকম সিরিজের তৃতীয় ম্যাচটি ঘিরে। বৃষ্টিও বাধা হয়ে দাঁড়াতে পারেনি তাদের সামনে। জয় দেখার আশায় মাঠমুখো হয়েছেন সবাই; কিন্তু, তাদের সব আশার গুঁড়ে বালি। বাংলাদেশ হেরে গেছে ৩১ রানের ব্যবধানে।

ম্যাচের টিকিট সোনার হরিণের চেয়েও দামী। কোথাও পাওয়া যাবে না একটা টিকিট। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামের দর্শক ধারণ ক্ষমতা মাত্র ১০ হাজার হলেও টিকিট বিক্রি হয়েছে তার অর্ধেক- এমন অভিযোগ হরহামেশাই শোনা যাচ্ছে। আর সে কারণে ক্রীড়াপ্রেমীরা টিকিট না পেয়ে চরম হতাশ হয়েছেন।

sports-pic
কিন্তু বুধবার সব হতাশা দূর করে নিরাপত্তা রক্ষীদের তোয়াক্কা না করে এবং বৃষ্টি উপেক্ষা করে টিকিট ছাড়া মাঠে ঢুকে যায় কয়েক হাজার দর্শক। যা ঠেকাতে গিয়ে বেলা ৪ টার দিকে পুলিশকে লাঠিচার্জও করতে হয়েছে। তারপরও মাঠে ঢুকেছে বিনা টিকিটের দর্শকরা। অনেকে স্টেডিয়ামের পাশের দেয়াল বেয়ে উঠতে গিয়ে তার কাঁটায় পায়ের চামড়া, গায়ের পোশাক ছিঁড়েছেন। তারপরও থেমে থাকেনি তাদের মাঠে প্রবেশ।

শেষ পর্যন্ত দর্শকদের এমন উৎসাহ আর থাকেনি। ব্যর্থ মনোরথ হয়েই তাদেরকে ফিরতে হয়েছে নিজ নিজ ঘরে। কারণ, মাশরাফিদের বোলিং- এদিন হারিয়ে দিয়েছে বাংলাদেশকে। সাব্বিরের ৩১ বলে হাফ সেঞ্চুরি সত্তে¡ও হারতে হলো বাংলাদেশকে।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।