কুয়েটে আইটি ওরিয়েন্টেশন ও ল্যাপটপ বিতরণ


প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ০২ জানুয়ারি ২০১৬

‘আইটি ক্ষেত্রে মেধাবীদের স্বপ্নকে বাস্তবায়নের জন্য সরকারের আইসিটি ডিভিশন নিরলসভাবে কাজ করে চলেছে। একজন দরিদ্র মেধাবী শিক্ষার্থী যেন একটি ল্যাপটপের অভাবে স্বপ্ন বঞ্চিত না হয় সেজন্য শিক্ষার্থীদের মধ্যে ল্যাপটপ বিতরণের এ উদ্যোগ।’

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) অনুষ্ঠিত ‌‌‘টপ আপ আইটি ট্রেইনিং অ্যান্ড আইটিইএস ফাউন্ডেশন স্কিলস ট্রেইনিং’ শীর্ষক ওরিয়েন্টেশন ও ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এসব কথা বলেন। তিনি বলেন, তরুণদের নিজেদেরকে উদ্যোক্ত হয়ে অন্যদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে।

শনিবার সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ অনুষ্ঠানটির আয়োজন করে।

কুয়েট’র উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীরে সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা-৪ আসনের সংসদ সদস্য এস এম মোস্তফা রশীদি সুজা, খুলনা জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদ, যুগ্ম-সচিব ও এলআইসিটি’র প্রকল্প পরিচালক জনাব মো. রেজাউল করিম, কুয়েটের আইআইসিটি’র পরিচালক প্রফেসর ড. বাসুদেব চন্দ্র ঘোষ এবং যুগ্ম-সচিব ও এলআইটি’র প্রকল্প ব্যবস্থাপক সরকার আবুল কালাম আজাদ।

পরে বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে এক্সিম ব্যাংকের সহযোগিতায় ল্যাপটপ বিতরণ করা হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সঙ্গে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‌‌‘টপ আপ আইটি ট্রেইনিং অ্যান্ড আইটিইএস ফাউন্ডেশন স্কিলস ট্রেইনিং` প্রোগ্রামের সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়। অনুষ্ঠানে কুয়েটের পক্ষ থেকে প্রতিমন্ত্রীকে স্মারক উপহার প্রদান করা হয় এবং সমঝোতা স্বারক বিনিময় করা হয়।

আলমগীর হান্নান/জেডএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।