অনূর্ধ্ব ১৯ দলের নাটকীয় জয়


প্রকাশিত: ০৬:০০ এএম, ২৪ ডিসেম্বর ২০১৫

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের আসরকে সামনে রেখে বিসিবি আমন্ত্রিত একাদশের বিপক্ষে তৃতীয় প্রস্তুতি ম্যাচে নাটকীয় জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বুধবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শেষ বলে চার মেরে নাটকীয় এই জয় তুলে নেয় মিরাজ-শান্তরা। এ ম্যাচে বিসিবি আমন্ত্রিত একাদশের পক্ষে খেলেছেন শামসুর রহমান শুভ, তাসকিন আহমেদ, জুবায়ের হোসেন, সাদমান ইসলামের মতো তারকা ক্রিকেটাররা।

শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিয়ে নেমে ৪৬.৪ ওভারে ১৬৫ রানে অলআউট হয় বিসিবি আমন্ত্রিত একাদশ। দলের পক্ষে সর্বোচ্চ ৬৭ রান করেন দলনায়ক শাসমুর রহমান শুভ। এছাড়া সাদ্দাম হোসেন ৩৬ ও নিহাদুজ্জামান ৩৩ রানে অপরাজিত থাকেন। এমনকি শেষ উইকেট জুটিতে নিহাদুজ্জামান ও সাদ্দাম মিলে যোগ করেন ৫৭ রান। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হয়ে সঞ্জিত সাহা, রিফাত প্রধান ও আবু সাইদ দুটি করে উইকেট পান।

বিসিবি একাদশের ছুড়ে দেয়া ১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ম্যাচের শেষ বলে নাটকীয় জয় তুলে নেয় যুবারা। বিশেষ করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ওয়ান ডাউন ব্যাটসম্যান সাইফ হাসানের অপরাজিত ৪৯ রানের সুবাদে শ্বাসরুদ্ধকর ম্যাচটিতে জয় পায় তারা। যদিও এদিন তাদের শেষ বলে ৩ রানের প্রয়োজনকে বাউন্ডারিতে পরিণত করে দলকে জয় পাইয়ে দেন সাইফ হাসান।

এছাড় দলের পক্ষে ২৪ রান করেন ওপেনার পিনাক ঘোষ। আর নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকে আসে ২২ রান। বিসিবি একাদশের পক্ষে জুবায়ের হোসেন লিখন সর্বোচ্চ তিনটি উইকেট পান। এছাড়া তাসকিন আহমেদ ও নিহাদুজ্জামান তুলে নেন দুটি করে উইকেট।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।