রাবিতে দ্বিতীয়বার ভর্তির দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন


প্রকাশিত: ০৯:৫৬ এএম, ২২ ডিসেম্বর ২০১৫

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ সেশনে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ পুনর্বহালসহ ৫ দফা দাবিতে মানববন্ধন করেছে ভর্তিইচ্ছুক সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুরে মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট এলাকায় এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানবন্ধনে রাজশাহী জেলা ও এর আশেপাশের বিভিন্ন জেলা থেকে আগত রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তিইচ্ছুক প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিল।
 
মানবন্ধনে শিক্ষার্থীদের দাবি সমূহগুলো হলো, বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ সেশনে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ পুনর্বহাল, পূর্ব নোটিশ এর ভিত্তিতে কমপক্ষে একবার, দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রেখে সুপরিল্পনার আলোকে ৩য়বার ভর্তি বন্ধের ব্যবস্থা করা, সুসংগঠিত স্থায়ী জাতীয় শিক্ষা কমিশন প্রণয়নের ব্যবস্থা করা, শিক্ষা বাণিজ্য বন্ধ করা ও সকল শিক্ষার্থীর উচ্চ শিক্ষার মৌলিক অধিকার নিশ্চিত করা।  

এছাড়াও মানববন্ধনে উপস্থাপিত দাবিসমূহ ২৪ ঘণ্টার মধ্যে বাস্তবায়িত না হলে ভবিষ্যতে আরো কর্মসূচির দেয়ার হুঁশিয়ারি দেন সাধারণ শিক্ষার্থীরা।

শাহরিয়ার অনতু/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।