সুন্দরবনকে ক্রসফায়ার দিতে চায় সরকার


প্রকাশিত: ১১:২৪ এএম, ১৪ নভেম্বর ২০১৫

বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ বলেছেন, বিগত ১০ বছরে শতশত মানুষকে ক্রসফায়ার দিয়ে হত্যা করা হয়েছে। এখন সুন্দরবনকে ক্রসফায়ার দিতে চায় সরকার। তিনি সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, মানুষের ক্রসফায়ার ঠেকাতে পারি নাই। কিন্তু সুন্দরবনকে ক্রসফায়ারে দিতে চাইলে যেকোনো মূ্ল্যে প্রতিহত করা হবে। এসময় তিনি সুন্দরবন ধ্বংস না করতে সরকারের প্রতি আহ্বান জানান।
 
শনিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ‘তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা কমিটি’ আয়োজিত সুন্দরবন রক্ষায় জাতীয় কনভেনশনে তিনি এসব কথা বলেন।
 
সুন্দরবনে রামপাল বিদ্যুৎকেন্দ্র স্থাপনের সিদ্ধান্তকে রাষ্ট্রঘাতী হিসেবে উল্লেখ করে আবুল মকসুদ বলেন, দীর্ঘদিন ধরে অব্যাহত ভাবে আমরা এই প্রকল্পের বিরোধিতা করে আসছি। কিন্তু সরকার আমাদের কথায় কর্ণপাত করছে না।
 
তিনি বলেন, আমরা সরকারের কোন উন্নয়নের বিরোধিতা করি না। যে প্রকল্প গোটা জাতির সর্বনাশ করে তার বিরোধিতা করে থাকি।
 
আয়োজক সংগঠনের সভাপতি শেখ মোহাম্মদ শহিদুল হকের সভাপতিত্বে কনভেনশনে আরো বক্তব্য রাখেন ওয়াকার্স পার্টির নেতা বিমল বিশ্বাস, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকী, গার্মেন্টস শ্রমিক ঐক্যফেডারেশন সভাপতি মোশরেফা মিশু, অর্থনীতিবিদ এম এম আকাশ, তেল-গ্যাস রক্ষা কমিটির সাধারণ সম্পাদক আনু মোহাম্মদ প্রমুখ।

এএস/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।