উইলিয়ামস-চিগুম্বুরায় ঘুরে দাঁড়িয়েছে জিম্বাবুয়ে


প্রকাশিত: ১২:৫৬ পিএম, ১১ নভেম্বর ২০১৫

৪৭ রানে ৩ উইকেট হারানোর পর শেন উইলিয়ামস এবং অধিনায়ক এল্টন চিগুম্বুরার দায়িত্বশীল ব্যাটিংয়ে ঘুরে দাঁড়িয়েছে জিম্বাবুয়ে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ১৯ ওভারে ৩ উইকেট হারিয়ে ১০৭ রান। শেন উইলিয়ামস ৩০ এবং অধিনায়ক এল্টন চিগুম্বুরা ৩২ রান নিয়ে ব্যাট করছেন। এখন পর্যন্ত এই জুতির সংগ্রহ ৬০ রান।

এর আগে মুস্তাফিজুরের পর জিম্বাবুয়ে শিবিরে আঘাত হেনেছেন নাসির হোসেন। ক্রেইগ আরভিনকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে ফেরান এই অলরাউন্ডার। তবে জিম্বাবুয়ে শিবিরে জোড়া আঘাত হেনে বাংলাদেশ দলকে দারুণ সূচনা এনে দেন মুস্তাফিজুর রহমান। সপ্তম ওভারের পঞ্চম বলে মুস্তাফিজের দারুণ এক কাটারে নাসিরের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রেগিস চাকাভা। আর ইনিংসের প্রথম ওভারের দ্বিতীয় বলেই চামু চিবাভাকে হারায় জিম্বাবুয়ে। মুস্তাফিজুরের বলে বোল্ড হয়ে ফেরে গেছেন সফরকারি দলের এই ওপেনার।

pran-upবুধবার প্রাণ আপ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েসের দুর্দান্ত ব্যাটিংয়ে লড়াকু সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। এ দুই ওপেনারের দুটি অর্ধশতর পাশাপাশি শেষ দিকে মাহমুদউল্লাহর ঝড়ো অর্ধশতকে উপর ভর করে ৯ উইকেটে ২৭৬ রান করেছে টাইগাররা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রাণ আপ সিরিজের তৃতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাট করতে নামে টাইগাররা। দুই ওপেনারই দলের হয়ে সর্বোচ্চ ৭৩ রান করে করেন। ৯৫ বলে ৬টি চার এবং ৪টি ছক্কার সাহায্যে এই রান করেন ইমরুল। আরেক ওপেনার তামিম ৭টি চার এবং ১টি ছক্কার সাহায্যে এই রান করতে বল মোকাবেলা করেন ৯৮টি।

তিন নাম্বারে নেমে মুশফিকুর রহিম করেন ২৫ বলে ৩৮ রান। শেষ দিকে মাহমুদউল্লাহ ৪০ বল মোকাবেলা করে ৫টি চার এবং ১টি ছক্কায় ৫২ রানে করেন। এছাড়া অধিনায়ক মাশরাফি ৩টি চারে ১১ বলে ১৬ রান করেন। জিম্বাবুয়ের পক্ষে জংউই এবং ক্রেমার ২টি অরে উইকেট পান যথাক্রমে ৫০ এবং ৫৩ রানে।

আরটি/এমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।