বিদ্যালয়ে যাতায়াতের জন্য নৌকা বিতরণ


প্রকাশিত: ০১:৫৪ পিএম, ০৩ নভেম্বর ২০১৫

শিশুদের নিয়মিত উপস্থিতিসহ যাতায়াত নিরাপত্তা নিশ্চিত করতে কাপ্তাই হ্রদ পরিবেষ্টিত সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে নৌকা ও অন্যান্য সরঞ্জামাদি বিতরণ করেছে রাঙামাটি জেলা পরিষদ।

ইউনিসেফের সহায়তায় পরিচালিত শিক্ষাবান্ধব প্রকল্পের আওতায় প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের নিয়মিত বিদ্যালয়ে উপস্থিতির জন্য এসব সরঞ্জামাদি বিতরণ করা হয় বলে জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

মঙ্গলবার সকালে পরিষদের নিজ অফিস কক্ষে জেলার ছয় প্রাথমিক বিদ্যালয়কে নৌকার চাবিসহ নিরাপত্তা সরঞ্জামাদি স্ব স্ব বিদ্যালয়ের পক্ষে প্রধান শিক্ষকদের হাতে হস্তান্তর করা হয়।  

ওই সময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেন, নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, জেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. মফিজুল ইসলাম, ইউনিসেফের প্রকল্প কর্মকর্তা মংইয়াইসহ অন্যরা উপস্থিত ছিলেন।  

জেলা পরিষদ চেয়ারম্যান রাঙামাটি সদরের বালুখালী ইউনিয়নের হাজারিবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিক্ষাধন কার্বারিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাপমারাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, মগবান ইউনিয়নের ঈশ্বর চন্দ্র দেওয়ানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কেরেটকাটা নয়াভাঙা সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাপছড়ি ইউনিয়নের দীঘলীবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি করে নৌকাসহ লাইফ বয়া ও জ্যাকেট বিতরণ করেন।

এছাড়াও জেলা প্রাথমিক শিক্ষা অফিস একটি এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্পের পাড়া কেন্দ্রের দুইটি নৌকা, লাইফ বয়া ও লাইফ জ্যাকেট বিতরণ করা হয়।  

সুশীল প্রসাদ চাকমা/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।