আজকের জোকস : ১৮ অক্টোবর ২০১৫


প্রকাশিত: ০৫:৩২ এএম, ১৮ অক্টোবর ২০১৫

ডাক্তার : আপনি পাগল হলেন কীভাবে?
পাগল : আমি এক বিধবা মেয়েকে বিয়ে করেছিলাম। তার যুবতী মেয়েকে আবার আমার বাবা বিয়ে করেছে। এভাবে আমার বাবা আমার জামাই হলো আবার আমার মেয়ে হয়ে গেল আমার মা। ওই ঘরে একটা মেয়ে হয়েছিল যা আমার বোন কিন্তু আমি ওই মেয়ের নানির স্বামী ছিলাম, এভাবে আমি তার নানা হয়ে গেলাম। একইভাবে, আমার ছেলে তার দাদির ভাই হয়ে গেল আর আমি আমার ছেলের ভাগ্নে হয়ে গেলাম। আর আমার ছেলে তার দাদার শালা হয়ে গেল আর...।
ডাক্তার : চুপ! একদম চুপ! এখন কি আমাকে পাগল বানাবেন নাকি?

***
স্বামী-স্ত্রী সিনেমা দেখতে গেছে। সিনেমা দেখছে আর হড়বড় করে কথা বলছে। এক দর্শক বিরক্ত হয়ে বললো, আরে ভাই, কী এত কথা বলছেন? কিছুই তো শুনতে পাচ্ছি না। স্বামী বললো, আমাদের স্বামী-স্ত্রীর মধ্যে কথা হচ্ছে, আপনি শুনবেন কেন?

***
স্যার ক্লাসে সবাইকে ক্রিকেট ম্যাচ নিয়ে রচনা লিখতে দিয়েছেন। সবাই মন দিয়ে লিখছে। ৩-৪ মিনিট পরেই স্যার হঠাৎ দেখেন শিমুল জানালা দিয়ে উদাস নয়নে বাইরের মাঠের দিকে তাকিয়ে আছেন। স্যার শিমুলকে ঝাড়ি দিয়ে জানতে চাইলেন, `এই তুমি লিখছো না কেন?`
শিমুল : স্যার আমার লেখা হয়ে গেছে!
স্যার : মানে? কই, তোমার খাতা দেখি!
শিমুল স্যারকে খাতা এগিয়ে দিলো। স্যার দেখলেন খাতায় লেখা রয়েছে, `বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হলো।`

***
পুলিশ অফিসারের স্ত্রী স্বামীর পকেট থেকে পাঁচশ` টাকা মারতে গিয়ে ধরা পড়ে গেল।
স্বামী : আমি একজন পুলিশ অফিসার। তুমি আমার স্ত্রী হলেও তোমাকে জেল হাজতে পাঠানো আমার কর্তব্য!
স্ত্রী : এই নাও পঞ্চাশ টাকা। আর কথা বাড়িও না!

এইচএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।