সুহৃদ ইন্ডাস্ট্রিজের এজিএম ২৯ অক্টোবর


প্রকাশিত: ০৭:০৭ এএম, ১২ অক্টোবর ২০১৫

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি সুহৃদ ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ বোনাস লভ্যাংশের সুপারিশ করেছে। একই সঙ্গে দশম বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ ঘোষণা করা হয়েছে। আদালতের নির্দেশে কোম্পানিটি এজিএমের এই তারিখ ঘোষণা করেছে। সোমবার ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

নতুন সময়সূচি অনুযায়ী, আগামী ২৯ অক্টোবর সকাল ১১টা ১৫ মিনিটে গাজীপুরের কোনাবাড়িতে অবস্থিত কোম্পানির কারখানা প্রাঙ্গণে এজিএম অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ অক্টোবর।

এছাড়া জাহিদুল হককে কোম্পানির নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ৫ বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, সুহৃদ ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদের বৈঠকে ২০১৪ সালের ২৭ অক্টোবর কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে ১৫ শতাংশ বোনাস লভ্যাংশের সুপারিশ করা হয়েছিল। একই সঙ্গে ২০ ডিসেম্বর অনুষ্ঠিত কোম্পানির ১০ম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ লভ্যাংশের অনুমোদনও দেওয়া হয়। বিনিয়োগকারীদের মধ্যে এ লভ্যাংশ বিতরণও করা হয়।

কিন্তু পরিচালনা পর্ষদে বিরোধের জের ধরে আদালতে রিট দাখিল করে একটি পক্ষ। রিটের প্রেক্ষিতে আদালত কোম্পানির ১০ম এজিএমকে অবৈধ ঘোষণা করেন। একই সঙ্গে ২০১৫ সালের অক্টোবরের মধ্যে এজিএম অনুষ্ঠানের নির্দেশ দেন আদালত।

এসআই/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।