বাঘের সঙ্গে যে পরিবারের বসবাস (ভিডিও)


প্রকাশিত: ১২:২৯ পিএম, ১০ জুন ২০১৫

যে কোনো সম্পর্কের প্রথম শর্ত নাকি বিশ্বাস, আর কারো প্রতি একবার বিশ্বাস এসে গেলো সবই দিয়ে দেয়া যায়। নেয়া যায় কঠিন থেকে কঠিনতর সিদ্ধান্তও। আর সেটা যদি হয় মানুষ আর পশুর মধ্যে! তাহলে ভাবুন তো বিষয়টি। তাও আবার যেনো-তেনো পশু নয়, একেবারে রয়েল বেঙ্গল টাইগার!



হ্যাঁ, মানুষ শখ করে অনেক পশু-পাখিকে বশে আনার চেষ্টা করে। তবে মাংসখেকো ও হিংস্র টাইগারকে বশে আনার কথা কেউ ভাববে এটা বড়ই দুরহ বিষয়। আর এ কাজটি করে সারাবিশ্বকে দেখিয়ে দিলেন ব্রাজিলের একটি পরিবার। তাও আবার একটি-দুটি নয়, সাত সাতটি টাইগার!



ব্রাজিলের এ পরিবারটি হিংস্র জীবজন্তু বশে আনাটাকে ঠিক অন্য এক উচ্চতায় নিয়ে গেছে। পরিবারের সঙ্গে সব সময় থাকছে, খাচ্ছে, ঘুমাচ্ছে, এমনকি গোসলেও সঙ্গী হচ্ছে।



এ বিষয়ে ওই পরিবার প্রধান আরিয়েস বরগেস এর ভাষ্য, এক সার্কাসে দুটি বাঘ শাকবকের দুরবস্থা দেখে মায়া লাগে তার। তিনি এ দুটি শাবককে বাড়িতে নিয়ে আসেন। বাঘশাবক দুটিকে উদ্ধার করার পর তিনি প্রথমে বাড়িতে এনে তাদেরকে খাওয়ান। এরপর থেকে এতো বছর যাবত তিনি ও তার তিন কন্যা নায়ারা (২০), উরাইয়া (২৩) এবং ডেউসানিরা (২৪) এ টাইগারদের সঙ্গে একসাথে খাবার-খাওয়া, খেলাধূলা, এমনকি একসঙ্গে ঘুমান।



আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।