প্যারিসের আদলে হাতিরঝিলেও ভালোবাসার তালা


প্রকাশিত: ০৮:৩৭ এএম, ১০ জুন ২০১৫

সুদূর প্যারিসের সিন নদীর উপরে অবস্থিত ওই ‘লাভ লক’ ব্রিজের অনুকরণ এবার দেখা গেল রাজধানী ঢাকার প্রাণকেন্দ্রে অবস্থিত হাতিরঝিলের ‘মহানগর-২’ নামের ব্রিজে! ব্রিজের রেলিংয়ে ঝুলতে দেখা গেল রঙ-বেরঙের তালা!

শুধুই কি তাই! সে সব তালার গায়ে লিখা রয়েছে ভালোবাসা মিশ্রিত বিভিন্ন মনোকথা! ‘ফ্রেন্ডস ফরেভার’ কিংবা ‘লাভ ইউ মম’ ছাড়াও একাধিক তালায় লেখা আছে কোন না কোন প্রেমিক-প্রেমিকার যুগলবন্দী নাম!

এছাড়া ব্রিজের যে জায়গাটিতে তালাগুলো ঝুলছে ঠিক সেখানেই ব্রিজের উপর লিখে রাখা হয়েছে ‘Love Locks Bridge’! আর ব্রিজে ঝুলন্ত এসব তালা দেখতেও তালাগুলোর সাথে ছবি তুলতে ব্যাস্ত দেখা গিয়েছে হাতিরঝিলে ঘুরতে আশা তরুণ-তরুণীদের!



এব্যাপারে ব্রিজের পাশেই অবস্থানরত নিরাপত্তা কর্মীদের কাছে ওই তালা প্রসঙ্গে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এক নিরাপত্তা কর্মী জানান, কে বা কারা এই তালা কখন ঝুলিয়ে গেছে তা তারা দেখতে পারেননি! তবে বর্তমানে তালগুলো নিয়ে কৌতুহলী মানুষের ভিড় বাড়ছে এবং এই ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষকে নিরাপত্তা কর্মীরা অবগত করেছেন বলে জানান তারা।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।