মন ছুটেছে গ্রামের বাড়ি (দেখুন ছবিতে)


প্রকাশিত: ০৩:৩৯ এএম, ২৪ জুন ২০১৭

ঈদ সন্নিকটে। রোজা ২৯টি হলে একদিন পর ঈদ। তাই ঈদ উদযাপনের জন্য গ্রামের বাড়িতে ছুটছে মানুষ। কয়েকদিনের জন্য তারা ব্যস্ত শহরের যান্ত্রিক কোলাহল ছেড়ে চলে যাচ্ছে। নাড়ির টানে মন ছুটেছে গ্রামের বাড়ি। ছবিগুলো তুলেছেন জাগো নিউজের আলোকচিত্রী বিপ্লব দিক্ষিৎ।

১.
Eid-Dhaka-1ঈদ উদযাপনের জন্য গ্রামের বাড়ি যাচ্ছে মানুষ। ব্যস্ত শহরের যান্ত্রিক কোলাহল ছেড়ে কয়েকদিনে আনন্দ-অবসর। এখন বাহনের জন্য স্টেশনে অপেক্ষার পালা। কাঙ্ক্ষিত গাড়ি এলেই ছুটবেন বাড়ি।

২.
Eid-Dhaka-2
কমলাপুর রেল স্টেশনে ঘরমুখো যাত্রীরা অপেক্ষা করছেন। কখন আসবে ট্রেন? অপেক্ষার প্রতিটি মুহূর্ত যেন একেকটা যুগের মতো মনে হয়।

৩.
Eid-Dhaka-3
ঈদ তো ছোটদের জন্য। যতো আনন্দ শিশুদের মনে। তাই বড়দের সঙ্গে শিশুরাও ঈদ করতে বাড়ি যাচ্ছে। সবার চোখেমুখে খুশির বন্যা।

৪.
Eid-Dhaka-4স্টেশনে যেন তিল ধারনের ঠাঁই নেই। সকাল থেকেই ঘরমুখো মানুষ আসতে শুরু করেছে স্টেশনে। ঘরে না পৌঁছানো পর্যন্ত তাদের মনে স্বস্তি নেই।

৫.
Eid-Dhaka-5নাড়ির টানে শত কষ্ট উপেক্ষা করে ছুটছে মানুষ। সবার হাতেই ব্যাগ কিংবা বস্তা। প্রিয়জনদের জন্য উপহারসামগ্রী নিয়ে যাচ্ছেন সবাই।

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।