বর্ষায় ঢাকা শহরের রূপ (দেখুন ছবিতে)


প্রকাশিত: ১১:৪৩ এএম, ২০ জুন ২০১৭

গ্রামবাংলায় চিরায়ত সৌন্দর্য নিয়ে আসে বর্ষা। তবে গ্রামের তুলনায় শহরের সৌন্দর্য একটু ভিন্ন। কোথাও কোথাও ডেকে আনে দুর্ভোগ। বর্ষার বিব্রতকর রূপ দেখি আমরা রাজধানী ঢাকা শহরে। এই বর্ষার তেমন কিছু দুর্ভোগ দেখুন ছবিতে। ছবি তুলেছেন জাগো নিউজের আলোকচিত্রী মাহবুব আলম।

জলহীন খাল
keranigonj
বর্ষায় খালে টইটুম্বুর পানি থাকার কথা। কিন্তু একফোটা পানিও নেই। আছে ময়লা-আবর্জনার স্তূপ। ঢাকার অদূরে কেরানীগঞ্জের একটি খালের এমনই অবস্থা।

কচুরিপানা
kochuri-pana
ঢাকার এই খালে বর্ষার জলের চেয়ে কচুরিপানার আধিক্য দেখা যায়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অব্যবস্থাপনায় যেন মরতে বসেছে খালটি। যেন স্থাপনার মাঝে ঠাঁয় দাঁড়িয়ে আছে কচুরিপানাগুলো।

লোডশেডিং
loadsheding
আকাশে মেঘ দেখলে লোডশেডিং এ শহরে নতুন কিছু নয়। বৃষ্টির দাপটে বিদ্যুৎবিচ্ছিন্ন থাকতে হয় কখনো কখনো। যদিও আগের তুলনায় লোডশেডিংয়ের পরিমাণ কিছুটা কমেছে।

সদরঘাট
water-buriganga
সদরঘাট মানেই তো লঞ্চ। তাই লঞ্চে যাতায়াতকারীরা বুড়িগঙ্গার দূষণে বিরক্ত। বর্ষাকালেও দূষণের হাত থেকে রক্ষা নেই। সঙ্গত কারণেই বুড়িগঙ্গাও হারাচ্ছে তার সৌন্দর্য।

এসইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।