ঘরে তৈরি করুন ফ্লাওয়ার ভাস


প্রকাশিত: ০৮:১৩ এএম, ১০ জুন ২০১৭

ফুল তো এমনিতেই সুন্দর। আর এই সুন্দর জিনিসটিকে সুন্দর একটি পাত্রে রাখলে সৌন্দর্য আরো বেড়ে যাবে। বাড়বে ঘরের সৌন্দর্যও। তাই চাইলে আপনি আপনার মনের মতোই করে বানিয়ে নিতে পারেন ফ্লাওয়ার ভাস। যদি বানাতে না জানেন তাহলে জেনে নিন ফ্লাওয়ার ভাস বানানোর সহজ পদ্ধতি-

যা প্রয়োজন
১. একটি কাঁচের বোতল
২. কাঁচি
৩. রং-বেরঙের দড়ি
৪. সাদা রং
৫. এক টুকরা লেইস
৬. আঠা

কীভাবে বানাবেন
vaasপ্রথমেই বোতলের গায়ে কিছু আঠা লাগিয়ে যেকোন রঙের রশি দিয়ে প্যাঁচাতে শুরু করুন। কিছুক্ষণ প্যাঁচানোর পর রশিটি কেটে শেষপ্রান্তে আঠা লাগিয়ে আটকে নিন। এরপর অন্য রঙের রশি নিয়ে আবার বোতলে আঠা লাগিয়ে রশিটা আগের মতই পেঁচিয়ে নিন। এর পরের সব রশিই আগের মত লাগিয়ে নিন। কোন রঙের রশি লাগাতে চান বা কতটুকু লাগাতে চান সেটা পছন্দ অনুযায়ী করে নিতে পারেন। তবে সব রশির শেষপ্রান্ত যেন পেছনে থাকে।
vaasএছাড়া অন্য পদ্ধতিতেও বানাতে পারেন। দ্বিতীয় নিয়মটি হচ্ছে- প্রথমে বোতলটি ভালোভাবে পরিষ্কার করে এর বাইরে ব্রাশ দিয়ে রঙ করে নিন পুরোটা। প্রথম লেয়ার দেয়ার পর একটু শুকালে আরো ২ লেয়ার করে রং করুন। এবার সাদা রঙের একটি লেইস নিয়ে বোতলের চারপাশে আঠা দিয়ে লাগিয়ে এর উপর আরেকবার রং লাগিয়ে নিন। রং ভালোভাবে শুকানোর জন্য সময় দিন।

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।