চপস্টিক দিয়ে এক মিনিটে ৩৭টি ভাত খেয়ে রেকর্ড তরুণীর

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০৩:২৪ পিএম, ২৪ অক্টোবর ২০২৪

যারা কোরিয়ান, চাইনিজ কিংবা জাপানি সংস্কৃতি সম্পর্কে কিছুটা ধারণা রাখেন তারা নিশ্চয়ই জানেন, যে এসব দেশে মানুষ খাবার খায় চপস্টিক দিয়ে। আপনিও হয়তো কোরিয়ান কোনো ড্রামা দেখে কয়েকবার চেষ্টাও করেছেন চপস্টিক ব্যবহার করে খাবার খাওয়ার। কিন্তু কয়েকবার ব্যর্থ হয়ে আশায় ছেড়ে দিয়েছেন।

কিন্তু সুমাইয়া খান চেষ্টা তো ছাড়েননি, বরং চপস্টিক দিয়ে ভাত খেয়ে বিশ্বরেকর্ড গড়ে ফেলেছেন। ২৪ বছর বয়সী বাংলাদেশি তরুণী সুমাইয়া চপস্টিক দিয়ে এক মিনিটে ৩৭টি ভাত খেয়েছেন। এর আগে বাংলাদেশের আরেক তরুণী নুসরাত জাহান নিপা এক মিনিটে চপস্টিক দিয়ে ২৭টি ভাত খেয়ে রেকর্ড করেছিলেন।

আরও পড়ুন

শুধু চাইনিজ খাবার নয়, চপস্টিক দিয়ে ভাত খাওয়ারও প্রচলন রয়েছে এশিয়ার বিভিন্ন দেশে। কিন্তু চপস্টিক দিয়ে যে ভাত খাওয়া হয়, সেই ভাত হয় আঠালো। তবে এবার চপস্টিক দিয়ে ঝরঝরে ভাত খেয়ে রেকর্ড গড়েছেন সুমাইয়া।

সোশ্যাল মিডিয়ায় গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডের পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে। সুমাইয়ার ভাত খাওয়ার একটি ভিডিও পোস্ট করা হয় গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসের অফিসিয়াল পেজে। ভিডিওতে দেখা যায়, একটি একটি করে ভাতের দানা চপস্টিক দিয়ে মুখে দিচ্ছেন সুমাইয়া। একেবারে ঝড়ের গতিতে কাজ করছেন তিনি। মিনিটের মধ্যে লক্ষ্য পূরণ হতেই উচ্ছ্বসিত হয়ে পড়েন সুমাইয়া। ভিডিওটি পোস্ট করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস লিখেছে, চপস্টিক ব্যবহার করে এক মিনিটের সবচেয়ে বেশি ভাতের দানা খেলেন সুমাইয়া খান।

সুমাইয়া অনেক বছর থেকেই চপস্টিক দিয়ে খাবার খাওয়ার অনুশীলন করছিলেন। এমনকি তিনি সব খাবারই চপস্টিক দিয়ে খেতেন। রেকর্ড গড়ার পর সুমাইয়া জানান, তিনি রামেন খেতে খুব পছন্দ করতেন। সেই সঙ্গে কোরিয়ান সংস্কৃতির ব্যাপারে বেশ আগ্রহী ছিলেন। সেখান থেকেই চপস্টিক ব্যবহার করে খাওয়ার ব্যাপারে আগ্রহ জন্মায়। রেকর্ড গড়তে পেরে তিনি এবং তার পরিবার-বন্ধু সবাই খুব খুশি।

আরও পড়ুন

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।