এক মিনিটে ২৮ জাদুর কৌশল দেখিয়ে রেকর্ড তার

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ১২:৪৩ পিএম, ০২ অক্টোবর ২০২৪

এ যেন বাস্তবের হ্যারি পটার, বয়স মাত্র ১৫। এরই মধ্যে দক্ষ একজন ম্যাজিশিয়ান হয়ে উঠেছে আয়ারল্যান্ডের কাউন্টি মেথের ছাত্র সিলিয়ান ওকনর। বর্তমানে এক মিনিটে (১৬ বছরের কম বয়সী) সবচেয়ে বেশি জাদু কৌশলের জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম উঠেছে সিলিয়ানের।

সিলিয়ান মাত্র এক মিনিটে ২৮টি জাদুর কৌশল দেখিয়েছে, যার মধ্যে একটি কাঠি তৈরি করা এবং পেন্সিল অদৃশ্য হয়ে যাওয়াসহ অনেক কৌশল রয়েছে। এমনকি পাকা জাদুকরদেরও আতঙ্কে ফেলে দেবে এমন সব কৌশল রপ্ত করেছেন এবং দেখিয়েছেন এই রেকর্ড অনুষ্ঠানে।

আরও পড়ুন

এই রেকর্ড-ব্রেকিং কীর্তিটি সিলিয়ানকে বেস্টসেলিং অ্যালম্যানাকের তালিকায় একটি স্থান দিয়েছে। তিনি অসামান্য রেকর্ড ব্রেকার্স ইয়াং অ্যাচিভার্সের তালিকায়ও প্রবেশ করেছেন। ইয়াং অ্যাচিভার্স হলো অভিযাত্রী থেকে শুরু করে ক্রীড়াবিদ,অনূর্ধ্ব-১৬ রেকর্ডধারীদের একটি বিচিত্র দল যারা তাদের প্রতিভা এবং অবিরাম উৎসর্গের মাধ্যমে আমাদেরকে প্রতিদিন মুগ্ধ করে।

সিলিয়ান ২০২৩ সালে ব্রিটেনস গট ট্যালেন্ট-এর ১৬তম সংস্করণেও তীব্রভাবে প্রতিদ্বন্দ্বিতা করেছিল। তার পারফরম্যান্স দিয়ে বিচারকদের মন্ত্রমুগ্ধ করেছিলেন। প্রতিযোগিতার চূড়ান্ত পর্যায়ে পৌঁছানোর পর, তরুণ জাদুকর সিলিয়ন সামগ্রিকভাবে তৃতীয় স্থান অধিকার করেন।

ছোটবেলা থেকেই ম্যাজিকের প্রতি আগ্রহ জন্মে সিলিয়ানের। সাত বছর বয়সে তার চাচা তাকে একটি জাদুর কৌশল দেখিয়েছিলেন। তারপর থেকেই একের পর এক জাদুর কৌশল রপ্ত করতে থাকেন সিলিয়ান। ব্রিটেনের গট ট্যালেন্টে তিনি অনেকেই দেখেছেন এবং ইউটিউব তারকা ইসি সিম্পসনকে দেখে জাদুর নানান কৌশল শিখেছেন।

আরও পড়ুন

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।