সবচেয়ে চওড়া জিহ্বা এখন তার

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০১:২৭ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২৪

এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে চওড়া জিহ্বা হচ্ছে ব্রিটনি ল্যাকাওর। তার জিহ্বার প্রশস্ততা ৭.৯০ সেমি (৩.১১ ইঞ্চি)। তার জিহ্বা লম্বার চেয়ে ২.৫ সেমি (১ ইঞ্চি) চওড়া। ব্রিটনি ল্যাকাও যুক্তরাষ্ট্রের টেক্সাসের বাসিন্দা।

ব্রিটনির আগে এই রেকর্ডের অধীকারী ছিলেন যুক্তরাষ্ট্রের বাসিন্দা এমিলি শ্লেঙ্কারের। তার জিহ্বা ছিল ৭.৩৩ সেমি (২.৮৯ ইঞ্চি) চওড়া। জিহ্বা দিয়ে কিশোর বয়সে খেতাবটি অর্জন করেছিলেন তিনি। ১০ বছর পর সেই রেকর্ড ভাঙলেন ব্রিটনি।

ব্রিটনি পেশায় একজন আটর্নি। ব্রিটনি নিজেও জানতেন তার জিহ্বা অন্যদের থেকে অনেক বেশি চওড়া। এজন্য অনেকেই তার সঙ্গে মজা করতেন। কিন্তু ব্রিটনি এ নিয়ে তেমন মাথা ঘামাতেন না। তার কাছে এটি খুব স্বাভাবিক ব্যাপার ছিল।

তার এক বন্ধু একবার তাকে গিনেস রেকর্ড করা এমিলি শ্লেঙ্কারের একটি ভিডিও পাঠিয়েছিলেন। এরপর তিনিও এই ব্যাপারে আগ্রহী হয়ে ওঠেন। নিজের জিহ্বা পরিমাপ করতে উৎসাহীত হোন। যদিও এ ব্যাপারে তিনি কাউকেই কিছু আগে থেকে জানাননি। রেকর্ড অর্জনের পর ধীরে ধীরে সহকর্মী এবং বন্ধুরা জানতে পারেন।

ব্রিটনি যেখানেই যেতেন তার চওড়া জিহ্বা কেউ দেখলে খুব অবাক হতেন। যদিও তিনি নিজে থেকে কখনোই তার সহকর্মীদের এ ব্যাপারে বলতেন না। কারণ যেহেতু এ ব্যাপারে সবাই কৌতূহলী হয়ে পড়েন তাই তাকে নিয়ে মাঝে মাঝে মজাও করতেন। তবে তিনি নিজে এ ব্যাপারে কখনোই হীনমন্যতায় ভোগেননি।

শুধু ব্রিটনি বা এমিলি নয়, সবচেয়ে চওড়া জিহ্বার খেতাবের তালিকায় আছেন পুরুষরাও। পুরুষদের প্রশস্ত জিহ্বার রেকর্ড এখন মার্কিন যুক্তরাষ্ট্রের ব্রায়ান থম্পসনের। তার জিহ্বা ৮.৮৮ সেমি (৩.৪৯ ইঞ্চি) চওড়া। এর আগে এই রেকর্ড ছিল এমিলির বাবা বায়রন শ্লেঙ্কার।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।