বিবাহিত পুরুষদের অপছন্দ ভুতুড়ে ব্রাইডাল পুতুলের

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ১২:০৩ পিএম, ২৪ আগস্ট ২০২৪

ছোটবেলায় পুতুল খেলেননি এমন মেয়ে বোধহয় কমই আছেন। ছেলেরাও অনেকে খেলেছেন। তবে বয়স বাড়ার সঙ্গে সঙ্গে আমরা পুতুল নিয়ে খেলার আগ্রহ হারিয়ে ফেলি। অনেকের ঘরে এখনো ছোটবেলার খেলনা পুতুলগুলো আছে। ছোটবেলায় আত্মীয়রা বাড়িতে এলে উপহার হিসেবে পুতুল নিয়ে আসতো।

এমন উপহারের কোনো পুতুলের মধ্যে যদি আটকে থাকে কোনো সিরিয়াল কিলার। এটা জানার পর আত্মা উড়ে যাওয়ার মতো অবস্থা হতে পারে অনেকের। তবে এমনই ঘটনা ঘটেছি। বলা যায় ভয়ংকর ঘটনা ঘটেছে লন্ডনে। বিশ্বের অনেক ভয়ংকর পুতুলের গল্প নিশ্চয়ই জানেন। কিন্তু সম্প্রতি এক পুতুলের ভয়ংকর রূপ সামনে এসেছে সবার।

এমন একটি ভুতুড়ে পুতুলের আক্রমণে আহত হয়েছেন ১৭ জন। কোথাও অস্বাভাবিক কোনো ঘটনা ঘটছে এমনটা কানে এলেই সেখানে গিয়ে কার্যকারণ অনুসন্ধান করাই নেশা প্যারানর্ম্যাল ডিটেকটিভ লি স্টিয়ারের। কিন্তু ঘটনার ‘অস্বাভাবিকতায়’ ঘাবড়ে গিয়েছেন ওই পরাবাস্তব বিশেষজ্ঞ নিজেই। কারণ এই অভিজ্ঞতা তার নিজেরই।

লি বলেন, ‘অনলাইনে এক হাজার ডলার দিয়ে একটা পুতুল কিনেছিলাম। ওই পুতুলটাই পজেসড বলে আমার মনে হয়েছে। এটিও অ্যানাবেল ডলের মতোই মেয়ে পুতুল। সেটাকে আমার ব্যক্তিগত মিউজিয়ামে রেখেছিলাম।’ সাউথ ইয়র্কশায়ারের রথ্যারহ্যামের ওই মিউজিয়ামে এমন অনেক সামগ্রী আছে যেগুলো নানারকম অলৌকিক ঘটনার সঙ্গে যুক্ত বলে দাবি করেন তিনি।

আরও পড়ুন

সেই মিউজিয়ামেই এই পুতুলটি ভয়ানকভাবে লি-র ঘাড়ে আঁচড়ে দিয়েছে বলে জানিয়েছেন তিনি। বলছেন, ‘আমার পর্যবেক্ষণ বলছে, ওই পুতুলটি বিবাহিত পুরুষদের অপছন্দ করে এবং বেছে বেছে এমন মানুষদেরই আক্রমণ করেছে।’ তার এক বন্ধুকে লক্ষ্য করে একটা পারফিউমের বোতল ছুড়ে মেরেছে বলে অভিযোগ করেন লি।

লি-র সঙ্গিনী ৩২ বছরের সারা কার্টারেরও অভিজ্ঞতা বেশ ভয়ের। তারা ওই পুতুলের সঙ্গে এক ঘরে থাকলে তাদের শারীরিক নিগ্রহের মুখে পড়তে না হলেও আচমকা নিজে থেকেই ঘরের আলো নিভে যাওয়া এবং জ্বলে ওঠার ঘটনা ঘটেছে একাধিকবার। এই সব ঘটনার পরেই পরাবাস্তব গোয়েন্দাদের ধারণা হয়েছে এই পুতুলটিই সবচেয়ে বিপজ্জনক ভূতে-পাওয়া পুতুল।’

লির মতে, পুতুলটির মধ্যে যে আত্মাটি রয়েছে সে হয়তো জীবদ্দশায় পুরুষের নির্যাতনের স্বীকার হয়েছিল। কিংবা হতে পারে বিবাহিত জীবনে তিনি সুখী ছিলেন না। স্বামীর অত্যাচার সইতে হয়েছে বহুবার। যে কারণে পুরুষের প্রতি তার আক্রশ বেশি।

আরও পড়ুন

সূত্র: নিউইয়র্ক পোস্ট

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।