১৫০ গিনেস রেকর্ড যার ঝুলিতে

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০১:২২ পিএম, ১১ আগস্ট ২০২৪

আমেরিকান ডেভিড রাশের ধ্যান জ্ঞান জুড়ে শুধুই রেকর্ড ব্রেকারের চিন্তা। এখন পর্যন্ত ১৫০টি রেকর্ডের স্বীকৃতি আছে তার ঝুলিতে। সম্প্রতি তিনি লন্ডনে গিনেস বুক অব রেকর্ডসের কার্যালয়ে যান। সেখানে তিনি ১৫টি রেকর্ড করেন। তার বিভিন্ন প্রতিভা দিয়ে তিনি রেকর্ডগুলো অর্জন করেন।

পেশায় ডেভিড এখন আমেরিকান লেখক, বক্তা এবং বিনোদনকারী। নিজেকে চ্যালেঞ্জ করতে পছন্দ করেন তিনি। এক দিনেই তিনি ১৫টি রেকর্ড করেন। ডেভিড গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের অফিসিয়াল অ্যাডজুডিকেটর উইল সিন্ডেন এবং হোস্ট উইল মুনফোর্ডের সতর্ক দৃষ্টির মধ্যে একদিনে একটি চিত্তাকর্ষক ১৫টি রেকর্ড ভেঙেছেন।

আরও পড়ুন

ডেভিড এদিন রেকর্ড শুরু করেন জাগলিং করে আপেল খাওয়া দিয়ে। ডেভিড এক মিনিটে জাগলিং করার সময় তিনটি আপেল থেকে নেওয়া সবচেয়ে বেশি কামড় দেন। তারপর তিনি তার দক্ষতা ব্যবহার করে একটি টেবিল টেনিস বলকে দুটি বোতলের ক্যাপে দশবার বাউন্স করেন। মাত্র ২.০৯ সেকেন্ডে এই কঠিন কৃতিত্ব অর্জন করেন ডেভিড।

এরপর তিনি ৩০ সেকেন্ডে একটি বেসবলের সবচেয়ে বেশি ছোঁয়ার রেকর্ডটিও ভেঙেছেন। তিনি মোট ১২৫ বার বেসবল ছুঁয়েছেন। এরপর ফিরে আসেন পিং পং বলে। সবচেয়ে বেশি টেবিল টেনিস বল ৩০ সেকেন্ডে মুখ দিয়ে দেয়ালের সঙ্গে বাউন্স করেছেন, ৪৭ বার। এক মিনিটে দেয়ালের বিরুদ্ধে টেবিল টেনিস বলের সর্বাধিক হিট, ৩৯৮ বার।

এরপর ৩০ সেকেন্ডের মধ্যে সবচেয়ে বেশি টেবিল টেনিস বল বাউন্স এবং মাথায় শেভিং ফোম রেখে তাতে একসঙ্গে ১৬টি বল ধরে রাখার রেকর্ডও করেন। মাত্র ৫.১২ সেকেন্ডে একটি কাগজের বিমান ভাঁজ করে নিক্ষেপ করার জন্য দ্রুততম সময়ে রেকর্ড করেছেন।

এছাড়া বেশিরভাগ টি-শার্ট 30 সেকেন্ডে (ব্যক্তিগত), ২০টি। এক হাতে দ্রুততম সময়ে ১০টি টয়লেট পেপার রোল করার রেকর্ড, ৫.৩৮ সেকেন্ড। ৩০ সেকেন্ডে হাত দিয়ে সর্বাধিক পানি সরানো, ৫ হাজার ১০০ মিলি। একটি স্ট্র দিয়ে দ্রুততম সময় ১৩.৯৯ সেকেন্ডে এক লিটার জুস পান করার রেকর্ড করেন।

আরও পড়ুন

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।