খাড়া পাহাড়ের গায়ে ঝুলন্ত দোকান, ক্রেতা কারা?

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০৩:০৭ পিএম, ২১ আগস্ট ২০২৩

মাটি থেকে ৪০০ ফুট উঁচুতে একটি ছোট্ট দোকান ঝুলছে। কাঠের তৈরি ছোট্ট সেই ঝুলন্ত দোকানেই পাওয়া যায় স্ন্যাকস থেকে শুরু করে বিভিন্ন টুকটাক খাবার এবং পানীয়। নিশ্চয়ই মনে প্রশ্ন আসছে কারা এই দোকানের ক্রেতা। কারাই বা খাবে এসব স্ন্যাকস, পানীয়।

সম্প্রতি সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়েছে এমনই একটি ছোট্ট দোকানের। দোকানটি মূলত চীনের হুনান প্রদেশের পিংজিয়াং কাউন্টিতে সিনিউঝাই ন্যাশনাল জিওলজিক্যাল পার্কে অবস্থিত। ২০১৮ সালে চালু হয় দোকানটি। তবে সম্প্রতি ইন্টারনেটের কল্যাণে সবার সামনে আসে।

আরও পড়ুন: বন্ধুর বিয়েতে ৭ বোতল অ্যারোসল উপহার

আসলে এই দোকানটি খোলা হয়েছিল মাউন্টেন ক্লাইম্বারদের কথা ভেবে। অর্থাৎ যারা পাহাড়ে চড়তে ভালোবাসেন, অ্যাডভেঞ্চারের মাঝে তাদের একটু বিশ্রাম এবং খাদ্য-পানীয়র প্রয়োজন মেটাতে তৈরি করা হয় দোকানটি। ১২০ মিটার উচ্চতায় অবস্থিত সেই দোকানের কর্মীরা জিপলাইন ব্যবহার করে জিনিসপত্র নিয়ে যান সেখানে।

অনেকেই সোশ্যাল মিডিয়ায় আসা সেই ছবিতে এই ভাবনার প্রশংসা করতে ভোলেননি। আবার অনেকে মজাও করেছেন। ছবিতে দেখা যাচ্ছে কয়েকজন ছেলে-মেয়ে পাহাড় বেঁয়ে উপরে উঠছে। কেউ কেউ আবার দোকান থেকে দরকারি কিছু কিনে নিচ্ছেন।

সূত্র: এনডিটিভি

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।