টানা ৫৮ ঘণ্টা চুম্বন করে বিশ্বরেকর্ড দম্পতির

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ০৮ জুলাই ২০২৩

প্রিয়জনকে চুম্বন করা খুবই স্বাভাবিক একটি বিষয়। তবে টানা দু’দিনেরও বেশি সময় ধরে চুম্বন করার বিষয়টি অবিশ্বাস্য বটে। জানলে অবাক হবেন, এমনই এক ঘটনা ঘটিয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ডে নাম লেখান এক থাই দম্পতি। টানা ৫৮ ঘণ্টা ৩৫ মিনিট ৫৮ সেকেন্ড চুম্বন করে এককাচাই তিরানারত ও গৃহবধূ লাকসানা সবাইকে তাক লাগিয়ে দেন।

‘রিপলি’স বিলিভ ইট অর নট’ প্রতিযোগিতায় এই দম্পতি অংশগ্রহণ করে জয়ী হন। থাইল্যান্ডের পাতায়ায় এই প্রতিযোগিতার আয়োজন করা হয় প্রতিবছর ১২ ফেব্রুয়ারি, যা শেষ হয় বিশ্ব ভালোবাসা দিবস ১৪ ফেব্রুয়ারিতে। এবারের আয়োজনে অংশ নেয় ৯ দম্পতি। তাদের মধ্যে সত্তরোর্ধ বয়সী দম্পরি ছিলেন। তারা ১ ঘণ্টা ৩৮ মিনিট স্থায়ী করতে পেরেছিলেন।

৫০ ঘণ্টা ২৫ মিনিটে আগের রেকর্ডটি ভেঙে যাওয়ার সময় চার দম্পতি টিকে ছিলেন প্রতিযোগিতায়। এর আগের রেকর্ডটিও ছিল এককাচাই-লাকসানা দম্পতির। বিশ্বের সবচেয়ে দীর্ঘতম চুমুর তালিকায় ২০১১ সালে তাদের নাম ওঠে। এরপরের রেকর্ডটি করেন ২০১৩ সালে। বিগত ১০ বছরেও তাদের নাম তালিকা থেকে কাটতে পারেনি অন্য কেউই। নিজেদের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েন এই দম্পতি।

আরও পড়ুন: ৬০ বছর ধরে ঘুমান না তিনি!

সেসময় টানা ৪৬ ঘণ্টা ২৪ মিনিট ধরে তারা চুম্বনরত ছিলেন। বিজয়ী হিসেবে এই জুটি এক লাখ বাথ নগদ ও ২টি হীরার আংটি পুরষ্কার পান। তবে সর্বপ্রথম ১৯৯৮ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগানের মার্ক এবং রবার্টা গ্রিসওল্ড দম্পতি দীর্ঘ চুম্বনের রেকর্ড করেছিলেন। টানা ২৯ ঘণ্টা ধরে তারা চুম্বনরত ছিলেন।

প্রতিযোগিতা চলাকালীন দম্পতিদের শৌচাগার ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছিল। তবে সেসময়ও তাদের চুম্বনরত থাকতে হবে। এমনকি সেসময় তাদের সঙ্গে একজন বিচারকও থাকবেন। প্রতিযোগীদের পুরোটা সময় জেগে থাকতে হবে।

তবে বিশ্রামের অনুমতি আছে এই প্রতিযোগিতায়। কিন্তু রেকর্ড করার জন্য প্রতিযোগীরা বিশ্রাম নেন না। যে কারণে প্রতিযোগিতার পর তারা ক্লান্ত হয়ে পড়েন।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।