কৃষ্ণাঙ্গের মৃত্যু : বাল্টিমোরে পুলিশের বিরুদ্ধে মামলা


প্রকাশিত: ০২:৩৯ এএম, ০২ মে ২০১৫

যুক্তরাষ্টের বল্টিমোর শহরে কৃষ্ণাঙ্গ ফ্রেডি গ্রের মৃত্যুর দায়ে ছয় পুলিশ কর্মকতার বিরুদ্ধে ফৌজদারি মামলা করেছে কর্তৃপক্ষ। পুলিশ হেফাজতে থাকাকালীন গত মাসে ফ্রেডি গ্রের মৃত্যুর পর শহরে ব্যাপক সহিংসতা ছড়িয়ে পড়লে কর্তৃপক্ষ এ ব্যবস্থা গ্রহণ করে। খবর বিবিসি।

খবরে বলা হয়েছে, বল্টিমোরের স্টেট অ্যাটর্নি ম্যারিলিন মসবি এক সংবাদ সম্মেলনে খবরটি ঘোষণা করার পর স্থানীয়রা উল্লাসধ্বনি দেন।

মেরিলিন মসবি জানান, ফ্রেডি গ্রেকে আটক করার ঘটনা ছিলো অবৈধ এবং এই হত্যাকাণ্ড নরহত্যা। পুলিশের গাড়িতে নিয়ে যাওয়ার সময় মেরুদণ্ডে আঘাত জানিত কারণে তিনি মারা গেছেন। এসময় তাকে সিট বেল্ট দিয়েও বাঁধা হয়নি।

পুলিশের কর্মকর্তাদের বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে, তার মধ্যে হামলা থেকে শুরু করে হত্যা পর্যন্ত রয়েছে। বল্টিমোরের এ কৌসুলি বিক্ষোভকারীদের শান্ত হওয়ার আহবান জানিয়ে বলেন, এই হত্যাকাণ্ডের বিচার হওয়ার স্বার্থেই সবাইকে শান্ত হতে হবে।

অভিযুক্ত পুলিশ কর্মকর্তাদের মধ্যে রয়েছেন একজন লেফটেন্যান্ট এবং একজন সার্জেন্ট। তবে এখন তারা পুলিশের হেফাজতে আছে কিনা সেটাও পরিষ্কার নয়।

এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।