নিপীড়কদের বিচারের দাবিতে ঝাড়ু মিছিল


প্রকাশিত: ১২:৩০ পিএম, ৩০ এপ্রিল ২০১৫

পহেলা বৈশাখের দিন যৌন নিপীড়নের ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ঐক্যমঞ্চ নিপীড়কদের দ্রুত বিচার করে ছাত্রত্ব বাতিল করার দাবিতে বিশ্ববিদ্যালয়ে ঝাড়ু মিছিল করেছেন।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ থেকে ‘নিপীড়নের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’-এর ব্যানারে ঝাড়ু মিছিলটি  ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে মুন্নী চত্ত্বরে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপাঞ্জন সিদ্ধান্ত কাজলের সঞ্চালনায় বক্তারা বক্তব্য রাখেন ।

এসময় ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি তন্ময় ধর বলেন, যারা বিচার কাজকে বিলম্বিত করছেন তারা পরোক্ষভাবে নিপীড়কদের সমর্থন করছেন। এ ক্যাম্পাসে নিপীড়ক সন্ত্রাসীদের আমরা দেখতে চাই না উল্লেখ করে তিনি অবিলম্বে দ্রুত সময়ের মধ্যে বিচার কাজ সম্পন্ন করার দাবি করেন।

এসময় আরো বক্তব্য রাখেন অলিউর রহমান সান, কাব্য কৃত্তিকা, মশিউর রহমান, জোবায়ের টিপু, সুস্মিতা মরিয়ম প্রমুখ।

উল্লেখ্য, পহেলা বৈশাখের দিন রাতে হলে ফেরার সময় বিশ্ববিদ্যালয়ের চৌরঙ্গী এলাকায় শহীদ সালাম বরকত হলের ৫ জন ছাত্রলীগ কর্মীর দ্বারা এক আদিবাসী ছাত্রী যৌন নিপীড়নের শিকার হন। এ ঘটনার পরের দিন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সংগঠন থেকে ৫ জন ছাত্রলীগ কর্মীকে বহিষ্কার করে ২৪ ঘণ্টার মধ্যে বিচারের দাবি করেন। একই ঘটনায় তদন্তের স্বার্থে নাম প্রকাশ না করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন ৮ জন ছাত্রকে সাময়িক বহিষ্কার করে।

বর্তমানে যৌন নিপীড়নের বিষয়টি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন বিরোধী সেলে তদন্তাধীন রয়েছে।
 
এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।