ধর্মীয় ভেদাভেদ বরদাশত করবো না : মোদি


প্রকাশিত: ০২:৪২ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৫

সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কড়া হুশিয়ারি দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের মধ্যে ধর্মীয় ভেদাভেদ তিনি মোটেও বরদাশত করবেন না বলে পরিস্কার জানিয়ে দিয়েছেন। শুক্রবার লোকসভায় তিনি এ কথা জানান।

এর আগে `ঘর ওয়াপসি` থেকে দিল্লির একাধিক চার্চে ভাঙচুরের ঘটনায় ধর্মীয় সহিষ্ণুতার প্রশ্নে কিছুটা ব্যাকফুটে পড়েন মোদি সরকার। সে দিকে তাকিয়েই তিনি হুশিয়ারি দেলন বলে ধারণা করা হচ্ছে।

লোকসভায় রাষ্ট্রপতির বক্তৃতার ধন্যবাদ জ্ঞাপনে ভাষণ দিতে গিয়ে মোদি বলেন, ধর্ম ও জাতির ভিত্তিতে মানুষের মধ্যে বিভেদ সৃষ্টি করার অধিকার কারোর নেই। আইন কেউ নিজের হাতে তুলে নিয়ে ধর্মের নামে ভেদাভেদ সৃষ্টি করতে পারে না। আমার সরকারের একমাত্র ধর্ম `ভারত`, একমাত্র ধর্মগ্রন্থ ভারতের সংবিধান, আর একমাত্র প্রার্থনা সবার মঙ্গল। এসময় মোদি দেশের মধ্যে যে ভাবে সব স্তরে দুর্নীতি ডালপালা মেলেছে তা নিয়েও উদ্বেগ প্রকাশ করেন।

এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।