শিক্ষা ও অবকাঠামো খাতে বিনিয়োগের প্রস্তাব কানাডার


প্রকাশিত: ০২:২৬ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৫

কানাডা-বাংলাদেশ ট্রেড প্রমোশন ইনকরপোরেট বাংলাদেশে শিক্ষাখাতসহ অবকাঠামো খাতে বিনিয়োগের প্রস্তাব দিয়েছে। মঙ্গলবার সচিবালয়ে সংস্থাটির ছয় সদস্যের প্রতিনিধি দল তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু’র সঙ্গে সাক্ষাতকালে এ প্রস্তাব দেন।

কানাডার অন্টারিওতে অবস্থিত ল্যাম্বটন কলেজ এবং কানাডিয়ান এডুকেশনাল ইন্সটিটিউট অভ টেকনোলজির (সিইআইটি) একটি ক্যাম্পাস বাংলাদেশে প্রতিষ্ঠার প্রস্তাব তুলে ধরেন ল্যাম্বটন কলেজের আন্তর্জাতিক শিক্ষা অনুষদের ডিন ক্রিস্টোফার টি আর স্লেড এবং সিইআইটি’র প্রেসিডেন্ট মাইকেল ভোরেইকস।

তথ্যমন্ত্রী কানাডা-বাংলাদেশ ট্রেড প্রমোশন ইনকরপোরেট এর উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, বিশ্বায়নের এ যুগে শিক্ষা ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা দু’দেশের জনগণ ও সরকারের মধ্যে বন্ধনকে আরো দৃঢ় করবে। শিক্ষা ও ব্যবসায় ক্ষেত্রে বিদেশী বিনিয়োগ দেশের শিক্ষা ও অর্থনৈতিক অগ্রযাত্রায় সহায়ক।

প্রতিনিধিবৃন্দ শিক্ষা, স্বাস্থ্য, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি, শিল্প, বাণিজ্যসহ বাংলাদেশের সামগ্রিক উন্নয়নের ধারা পরিচালনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি ও দক্ষতার ভূয়সী প্রশংসা করেন। দেশের এই বিস্ময়কর অগ্রযাত্রার মধ্যেও সন্ত্রাস ও নাশকতার ঘটনায় বিস্ময় প্রকাশ করেন তারা।

এ সময় কানাডা-বাংলাদেশ ট্রেড প্রমোশন ইনকরপোরেট-এর চেয়ারম্যান আলিমুর রহমান হায়দার, সদস্য শামসের আলী মল্লিক, ফিরোজ আহমেদ এবং ল্যাম্বটন কলেজের শিক্ষা অনুষদের ডিন স্পেন্সার ডিকসন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।