নয় বছর পর চলচ্চিত্রে আইরিন তানি


প্রকাশিত: ০৭:২০ এএম, ১৮ মে ২০১৬

সম্ভাবনাময় অভিনেত্রী হিসেবে ২০০৭ সালে চলচ্চিত্রে নাম লিখিয়েছিলেন আইরিন তানি। তিনি বাদল রহমানের পরিচালনায় রিয়াজ, পপি, শামস সুমনের সঙ্গে ‘বিদ্রোহী পদ্মা’ ছবিতে অভিনয় করে প্রশংসিত হয়েছিলেন।

তারপর কেটে গেছে প্রায় নয়টি বছর। এরমধ্যে কিছু নাটকে তাতে দেখা গেলেও চলচ্চিত্রে আর আসেননি। তবে নতুন খবর হলো, সম্প্রতি তিনি একটি চলচ্চিত্রের শুটিং শুরু করেছেন। নতুন এই ছবিটির নাম ‘কল্প না’। খান জেহাদ পরিচালিত ছবিটির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করা আইরিনের নায়ক ইমরান ইমু। বর্তমানে নেত্রকোণায় চলছে ছবিটির দৃশ্যধারণের কাজ।

এ ছবি নিয়ে আইরিন তানি বলেন, ‘ছবিটিতে আমি নৃত্যশিল্পীর ভূমিকায় অভিনয় করছি। দেশাত্মবোধক একটি গল্প থাকছে এখানে। এর পাশাপাশি নর-নারীর প্রেমও আছে। কিছু সুন্দর গানও রাখা হয়েছে। সব মিলিয়ে ছবিটি নিয়ে আমি আশাবাদী।’

নির্মাতা খান জেহাদ জানান, দীর্ঘদিন ধরে নাটক ও মিউজিক ভিডিও তৈরি করেছেন তিনি। এবার বড়পর্দায় নিজেকে প্রমাণ করতে চান। ছবিটিতে মুক্তিযুদ্ধ পরবর্তী দেশের সংকট ও উত্তরণের গল্প বলবেন তিনি। ছবির নামের ব্যাপারে জানান, কল্পনা প্রসূত ও আশপাশের ঘটনা থাকছে গল্পে। তাই বলে এটা অবাস্তব নয়। এ কারণেই ছবির নাম ‘কল্প না’।
 
প্রসঙ্গত, প্রথম ছবির পর নানা কারণে অভিনয়ে নিয়মিত হতে পারেননি বলে জানান আইরিন তানি। তার উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে ‘লংমার্চ’, ‘রেড সিগন্যাল’, ‘শর্টকাট’, ‘মুদ্রাদোষ’, ‘একদা এক বাঘের গলায় হাড় ফুটিয়াছিলো’, ‘কাহিনি সংক্ষেপ’ প্রভৃতি। বর্তমানে তিনি ‘সাহেব বাবুর বৈঠকখানা’, ‘ফুল আর কাঁটা’, ‘বেগাবন্ড’সহ বেশকিছু ধারাবাহিক ও খন্ড নাটকে অভিনয় করছেন।

এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।