আজীবন সম্মাননা পাচ্ছেন আপেল মাহমুদ বারী সিদ্দিকী ও টেলি সামাদ


প্রকাশিত: ১০:০৪ এএম, ১৩ মে ২০১৬

আজীবন সম্মাননা পাচ্ছেন কালজয়ী সংগীতশিল্পী আপেল মাহমুদ, খ্যাতিমান কণ্ঠশিল্পী বারী সিদ্দিকী ও প্রবীণ অভিনেতা টেলি সামাদ। এই তিন গুণী ব্যক্তিত্বকে আজীবন সম্মাননা দিচ্ছে বাংলাদেশ বিনোদন সাংবাদিক সংস্থা (বাবিসাস)।

শুক্রবার বিকেলে মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে (বাবিসাস) -এর ১৫তম বর্ষপূর্তি উপলক্ষে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ধ্রুব মিউজিক স্টেশন বাবিসাস অ্যাওয়ার্ড ২০১৫’। আর সেখানেই তাদেরকে আজীবন সম্মাননা প্রদান করা হবে বলে জাগো নিউজকে জানিয়েছেন সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক রাহাত সাইফুল।

তিনি বলেন, ‘আপেল মাহমুদ, বারী সিদ্দিকী ও টেলি সামাদ তিনজনই প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তাদের হাত ধরে আমাদের সংস্কৃতি অনেক ত্বরান্বিত হয়েছে। তাছাড়া তারা প্রত্যেকেই উজ্জ্বল নক্ষত্র। এজন্য তাদের মত গুণীজনকে আজীবন সম্মাননা দেওয়ার সিন্ধন্ত নিয়েছে বাবিসাস।’

এদিকে, বাবিসাস এর ১৫তম বর্ষপূর্তি উপলক্ষে অমর নায়ক সালমান শাহকেও মরণোত্তর সম্মাননা দেওয়া হচ্ছে। এছাড়া চলচ্চিত্র, টেলিভিশন, সংগীত, মঞ্চ, নৃত্য, বিজ্ঞাপনচিত্রসহ বিভিন্ন বিভাগে গুণী তারকা শিল্পী-কুশলীদেরও অ্যাওয়ার্ড প্রদান করা হবে। একইসঙ্গে থাকবে তাদের মনোমুগ্ধকর পরিবেশনা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রেলমন্ত্রী মজিবুল হক মুজিব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, এমপি; বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান, ধ্রুব মিউজিক স্টেশনের কণ্ঠশিল্পী ধ্রুব গুহ।

বাবিসাস সভাপতি আবুল হোসেন মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে সংস্কৃতি অঙ্গণের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও শিল্পীরা উপস্থিত থেকে অ্যাওয়ার্ড গ্রহণ এবং মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনায় অংশগ্রহণ করবেন।
 
এনই/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।