কানের আমন্ত্রণে বাহুবলি


প্রকাশিত: ০৭:২৯ এএম, ১২ মে ২০১৬

কান উৎসবের মূলকেন্দ্র প্যালে ডি ফেস্টিভ্যাল ভবনের পাশেই গ্র্যান্ড থিয়েটার লুমিয়ের। এই প্রেক্ষাগৃহেই গতকাল বুধবার (১১ মে) বাংলাদেশ সময় রাত সোয়া ১১টায় এ আয়োজনের পর্দা উঠেছে।

এ নিয়ে ৬৯ বারের মতো বসেছে বিশ্ব চলচ্চিত্রের জমজমাট এই আসরটি। পুরো উদ্বোধনী অনুষ্ঠান উপস্থাপনা করছেন ফরাসি অভিনেতা লঁরা লফে। আনুষ্ঠানিক উদ্বোধনের পর বাংলাদেশ সময় রাত ১২টায় একই থিয়েটারে দেখানো হয়েছে এবারের উদ্বোধনী ছবি উডি অ্যালেনের ‘ক্যাফে সোসাইটি’।

এদিকে জানা গেছে, এবারের উৎসবে প্রদর্শনীর জন্য কানে আমন্ত্রিত হয়েছে গেল বছরে ভারতের সর্বাধিক ব্যবসা সফল ছবি ‘বাহুবলি- দ্য বিগেনিং’।

আগামী ১৬ মে হতে এই চলচ্চিত্রটি নিয়ে থাকবে একটি অনুষ্ঠান। সেখানে উপস্থিত থাকবেন ‘বাহুবলি’র পরিচালক-প্রযোজকদের নিয়ে একটি প্যানেল। সেখানে বড় স্কেলে ছবি তৈরি এবং ভার্চুয়াল রিয়্যালিটি নিয়ে আলোচনাও হবে। এরপর থাকছে ছবিটির প্রদর্শনী।

‘বাহুবলি’তে অভিনয় করেছেন প্রভাস, রানা দাগুবাতি, রম্য কৃষ্ণা, আনুশকা শেঠি ও তামান্না। ছবিটির দ্বিতীয় পর্বের কাজ এরইমধ্যে শুরু হয়েছে। এটি মুক্তি পাবে ২০১৭ সালের প্রথমদিকে।

এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।