‘এখন আমার পরিচয় শুধুই অভিনেত্রী’, কেন বললেন মাহিয়া মাহি

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১০:০১ এএম, ২৭ অক্টোবর ২০২৪
মাহিয়া মাহি। ছবি: সংগৃহীত

‘এখন অামার পরিচয় শুধুই শিল্পী, আমি এখন শুধুই একজন অভিনেত্রী।’ রাজনীতি নিয়ে কথা বলতে চাইলে এভাবেই বলতে হচ্ছে মাহিয়া মাহিকে। অথচ বর্ণিল ছিল তার ক্যারিয়ার। অল্প সময়ের মধ্যেই ঢালিউডে নিজের জায়গা করে নিয়েছিলেন। বলা চলে অভিষেকেই বাজিমাত করেছিলেন এই অভিনেত্রী। ঢালিউড পেয়েছিল দারুণ সম্ভবনাময়ী এক অভিনয়শিল্পী।

মাহির প্রথম সিনেমার ভূয়সী প্রশংসা করেছিলেন সবাই। প্রযোজক-পরিবেশকেরা স্বপ্ন দেখেছিলেন মাহিকে নিয়ে, ভবিষ্যতে তিনি সেরা নায়িকা হবেন। সেই প্রশংসা ও স্বপ্নের প্রতি কি সুবিচার করেছেন মাহি? প্রায়ই সে আলোচনা শোনা যায় ফিল্মের আড্ডাগুলোতে। কেউ কেউ বলছেন, মাহি আসলে তার গন্তব্যে পৌঁছতে গিয়ে ভুলে পথে হেঁটেছেন। আবার কেউ বলছেন, অভিনয়ে মনোযোগী হলে আবারও ভালো ভালো সিনেমা উপহার দিতে পারবেন তিনি।

‘এখন আমার পরিচয় শুধুই অভিনেত্রী’, কেন বললেন মাহিয়া মাহি

আজ (২৭ অক্টোবর) মাহিয়া মাহির জন্মদিন। শুভেচ্ছা বিনিময়ের একপর্যায়ে জানতে চাওয়া হয় আজকের দিনটির উদযাপনী পরিকল্পনা। মািহ বলেন, ‘আমি আসলে কখনই জন্মদিন উদযাপন করি না। যেহেতু ফারিশ (মাহির ছেলে) আছে, তাই ওর সঙ্গে একটু সময় কাটাবো। ওর সঙ্গে হয়তো একটু কেক কাটবো। এ ছাড়া অন্য কোনো পরিকল্পনা নেই।’

এক সময় অনেক কাজ নিয়ে ব্যস্ত সময় পার করেছেন মাহি। কিন্তু এখন? এখনকার ব্যস্ততা সম্পর্কে জানতে চাইলে মাহি বলেন, ‘বেশ কয়েকটা কাজ নিয়ে কথা চলছে। কোনোটাই চূড়ান্ত হয়নি। দেশের যে অবস্থা ছিল, তা একটু একটু করে উত্তরণের দিকে যাচ্ছে। আস্তে আস্তে সব কিছু স্থিতিশীল হচ্ছে। আশা করছি দ্রুত কাজ শুরু করতে পারবো।’

‘এখন আমার পরিচয় শুধুই অভিনেত্রী’, কেন বললেন মাহিয়া মাহি

মাহিয়া মাহি রাজনৈতিক অঙ্গনে সক্রিয় হয়ে ওঠার চেষ্টা করেছিলেন। বাংলাদেশ আওয়ামী লীগের সমর্থক ছিলেন অভিনেত্রী। সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নপত্র চেয়েছিলেন। দল তাকে মনোনয়ন দেয়নি। স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়ে জিততে পারেননি। এখনকার রাজনৈতিক কর্মকাণ্ড নিয়ে জানতে চাইলে মাহি বলেন, ‘এই মুহূর্তে রাজনীতি নিয়ে কিছু বলতে চাই না। এখন অামার পরিচয় শুধুই শিল্পী, আমি এখন শুধুই একজন অভিনেত্রী।’

আরও পড়ুন:

২০১২ সালে জাজ মাল্টিমিডিয়ার ‘ভালোবাসার রঙ’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় মািহয়া মাহির। বেশ কয়েক বছর দাপটের সঙ্গে অভিনয় করেছেন তিনি। তার জনপ্রিয়তা দেখে দর্শক ভেবেছিল মৌসুমী-শাবনূর ও পপি-পূর্ণিমাদের সুযোগ্য উত্তরসূরী হবেন মাহি। কিন্তু মাহি কি তা হতে পেরেছেন?

‘এখন আমার পরিচয় শুধুই অভিনেত্রী’, কেন বললেন মাহিয়া মাহি

মাহির প্রথম নায়ক বাপ্পি চৌধুরী। এরপর রিয়াজ, শাকিব খান, সাইমন সাদিক, শিপন মিত্র কলকাতার সোহম, অংকুশ, ওমদের বিপরীতে অভিনয় করেছেন তিনি। এখন পর্যন্ত অনেক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন এই তারকা। সেগুলোর মধ্যে রয়েছে, ‘পোড়ামন’, ‘অন্যরকম ভালোবাসা’, ‘ভালোবাসা আজকাল’, ‘তবুও ভালোবাসি’, ‘হানিমুন’, ‘অনেক সাধের ময়না’, ‘দবির সাহেবের সংসার’, ‘দেশা দ্য লিডার’, ‘অগ্নি’, ‘অগ্নি-২’, ‘জান্নাত’।

মাহির পরিবারিক নাম শারমিন আক্তার নিপা। তবে ঢালিউড তাকে মাহি নামে চেনে। রাজধানীর উত্তরা হাইস্কুল থেকে মাধ্যমিক ও সিটি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন তিনি। উচ্চশিক্ষার জন্য শান্তা-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজিতে ফ্যাশন ডিজাইনিংয়ের ভর্তি হয়েছিলেন। শেষ করেছেন কি না সে কথা জানা হয়নি। জন্মদিনে তার জন্য শুভ কামনা জানিয়েছেন তার অনুরাগীরা।

এমএমএফ/আরএমডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।