বাবু গাইলেন জাত মানেনা পিরিত জানি

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫০ পিএম, ১৯ অক্টোবর ২০২৪

দেশ বরেণ্য অভিনেতা ফজলুর রহমান বাবু। পর্দায় তার উপস্থিতি দর্শককে মুগ্ধ করে। বহু নাটক, চলচ্চেত্রে দারুণ সব চরিত্রে অভিনয়ের মুন্সিয়ানা ছড়িয়েছেন তিনি। আজকাল নিয়মিত কাজ করছেন ওটিটিতেও। সেখানেও পাচ্ছেন গ্রহণযোগ্যতা ও প্রশংসা।

অভিনয়ের পাশাপাশি একজন গায়ক হিসেবেও জনপ্রিয় ফজলুর রহমান বাবু। তার কণ্ঠে বেশ কিছু গান মানুষের মুখে মুখে ফেরে। মূলত ফোকধর্মী গান করতেই বেশি পছন্দ করেন তিনি।

সেই ধারাবাহিকতায় গাইলেন আরও একটি নতুন গান। এর শিরোনাম ‌‌‘জাত মানেনা পিরিত জানি’। স্বাধীন বাবুর কথা ও সুরে গানটিতে কণ্ঠ দিয়েছেন তিনি। গানটি রেকর্ড হয়েছে মগবাজারের একটি স্টুডিওতে। এটি সম্প্রতি ড্রিম টাচ মিডিয়ার ব্যনারে প্রকাশ পেয়েছে।

গানটির মিউজিক কম্পোজ করেছেন অপু রায়হান। এটি প্রকাশ হয়েছে ভিডিওতে। এ ভিডিওটি নির্মাণ করেছেন স্বাধীন বাবু। চ্যানেল ডট প্রডাকশনের ব্যানারে নির্মিত হয়েছে গানচিত্রটি।

‘জাত মানেনা পিরিত জানি’ গানটি নিয়ে স্বাধীন বাবু বলেন, ‘গানটি জাত ভেদাভেদ ভেঙে দুটি মন কাছে আসার গল্পকে তুলে ধরবে। ফজলুর রহমান বাবু ভাই ফোক গানের জন্য খুবই জনপ্রিয়। এ ধাঁচের গানগুলো তার গলায় খুব মানায়। শ্রুতিমধুর লাগে। সেজন্যই গানটিতে তার কণ্ঠের উপর ভরসা করেছি।’

গানটি নিজেও বেশ পছন্দ করেছেন ফজলুর রহমান বাবু। তিনি বলেন, ‘মাটি ও মানুষের প্রেম-বিরহ-জীবনের গন্ধ মিশে থাকা গান গাইতে সবসময়ই খুব আনন্দ কাজ করে। একটা অন্যরকম তৃপ্তি পাই। ‘জাত মানেনা পিরিত জানি’ গানটি করেও ভালো লেগেছে। প্রকাশের পর শ্রোতারা গানটি শুনছেন দেখে আরও ভালো লাগছে।’

এদিকে বর্তমানে ওটিটির বেশ কিছু কাজ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন ফজলুর রহমান বাবু। আছে কিছু সিনেমারও কাজ।

এলএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।