বাংলার বিনোদন জগতে নক্ষত্র পতন, প্রয়াত দেবরাজ রায়

পশ্চিমবঙ্গ প্রতিনিধি পশ্চিমবঙ্গ প্রতিনিধি
প্রকাশিত: ০২:৫১ এএম, ১৮ অক্টোবর ২০২৪

বাংলার বিনোদন জগতে নেমে এলো গভীর শোকের ছায়া। প্রয়াত হলেন বহুমুখী প্রতিভার অধিকারী, সাদাকালো যুগের টেলিভিশন তারকা ও জনপ্রিয় সংবাদপাঠক দেবরাজ রায়। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। কিডনির সমস্যার কারণে বেশ কিছুদিন ধরে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন।

দেবরাজ রায়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। শোকবার্তায় তিনি বলেন, অভিনেতা দেবরাজ রায়ের মৃত্যুতে আমি শোকাহত। তিনি একজন গুণী অভিনেতা ছিলেন, যিনি বিশিষ্ট পরিচালকদের সঙ্গে কাজ করে আমাদের গর্বিত করেছিলেন। তিনি একজন জনপ্রিয় সংবাদ পাঠকও ছিলেন। আমি তাকে ভবানীপুরের একজন ভালো মানুষ হিসেবে চিনতাম। তার পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা।

দেবরাজের স্ত্রী অনুরাধা রায় জানিয়েছেন, দেবরাজের মরদেহ আপাতত হাসপাতালেই রাখা হয়েছে। সেখান থেকে সল্টলেকের বাসভবনে নেওয়া হবে এবং শুক্রবার সম্পন্ন হবে শেষকৃত্য।

দেবরাজ রায়ের অভিনয় জগতে প্রবেশ ঘটে বিখ্যাত পরিচালক সত্যজিৎ রায়ের ‘প্রতিদ্বন্দ্বী’ ছবির মাধ্যমে। এরপর মৃণাল সেনের ‘কলকাতা ৭১’সহ একাধিক সফল চলচ্চিত্রে তার অভিনয় প্রশংসিত হয়। বড়পর্দা এবং ছোটপর্দার পাশাপাশি তিনি দূরদর্শনে একজন জনপ্রিয় সংবাদ পাঠক হিসেবেও ব্যাপক পরিচিতি লাভ করেন।

দেবরাজ রায়ের মৃত্যুর খবরে শোকস্তব্ধ টলিউডের সহকর্মীরা। অভিনেতা বিপ্লব চট্টোপাধ্যায় বলেন, আমাদেরও তো বয়স হচ্ছে। এসব খবর শুনলে আরও একা হয়ে যাই। দেবরাজ আমার থেকে বেশ ছোট ছিল, খুবই ভালো মানুষ ছিল। অনেক বছর ধরে একসঙ্গে আড্ডা দিয়েছি, কাজ করেছি। ওর মতো বন্ধু খুব কমই হয়।

দীর্ঘদিন ধরে শারীরিক অসুস্থতার কারণে দেবরাজ ক্যামেরার সামনে আসতে পারেননি। লোকচক্ষুর আড়ালে চলে গেলেও, তার অবদান বাংলা সংস্কৃতিতে চিরস্মরণীয় হয়ে থাকবে।

ডিডি/কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।