চীন থেকে শুরু হবে সান্তা ক্লজকে রক্ষার মিশন, নেতৃত্বে ‘দ্য রক’

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৪:৩২ পিএম, ১৫ অক্টোবর ২০২৪

বর্তমান বিশ্ব সিনেমার সবচেয়ে বড় বাজার ধরা হয় চীনকে। বলা হয়ে থাকে, চীনে যদি হলিউডের কোনো সিনেমা খারাপ করে, তাহলে সেটা প্রভাব ফেলে সারা বিশ্বে। আর সেখানে ভালো করা মানেই বক্স অফিসে বাজিমাত!

শুধু তাই নয়, আজকাল চীনের সিনেমা বাজারের প্রভাব এতোটাই যে হলিউডেও কোনো সিনেমা মুক্তির আগে পরিবেশকেরা মাথায় রাখেন চীনের কথা। বড় বাজেটের সিনেমাগুলো বিশ্বজুড়ে মুক্তির এক সপ্তাহ আগেই চীনে ‍দেখানো হয়। বহুল আলোচিত ‘ভেনম: দ্য লাস্ট ড্যান্স’ ছবিটি সে পথেই হাঁটছে। এটি সবার আগে ২৩ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে চীনে।

আরও পড়ুন

এই তালিকায় রয়েছে আরও একটি ছবি ‘রেড ওয়ান’। দ্য রক’খ্যাত তারকা ডোয়াইন জনসন অভিনীত এ সিনেমাটিও ইউরোপ আমেরিকার আগে চীনের থিয়েটারগুলোতে মুক্তি দেয়া হবে। এই তথ্য নিশ্চিত করেছে ভ্যারাইটি।

কথা ছিল ২০২৩ সালের ডিসেম্বরে বিশ্বজুড়ে আসবে ‘রেড ওয়ান’। তবে সেটি সম্ভব হয়নি। তাই নতুন তারিখ নির্ধারিত করা হয়েছে ১৫ নভেম্বর। তারও এক সপ্তাহ আগে চীনের হাজার হাজার হলে কিডন্যাপ হওয়া সান্তা ক্লজকে খুঁজতে হাজির হবেন দ্য রক। সিনেমায় যার চরিত্রের নাম ক্যালম ড্রিফট।

চীন দিয়েই শুরু হবে সান্তা ক্লজকে রক্ষার মিশন, নেতৃত্ব দ্য রক

ডোয়াইন জনসনের বিরাট ভক্তকূল রয়েছে চীনে। করোনার সময় চীনকে নিয়ে একটি পোস্ট করেছিলেন তিনি সোশ্যাল মিডিয়ায়। সেটি ব্যাপক সাড়া ফেলেছিলো দেশটিতে। তখন থেকেই ডোয়াইনের জনপ্রিয়তা দারুণভাবে বেড়ে যায় চীনাদের কাছে। পাশাপাশি তার ব্যক্তিত্ব, চারিত্রিক ক্যারিশমা এবং শারীরিক গঠনের প্রতিও আকৃষ্ট চাইনিজরা। যার ফলে দেশটিতে এই তারকার বেশ কয়েকটি চলচ্চিত্র উত্তর আমেরিকার বক্স অফিসের সংগ্রহকে ছাড়িয়ে গেছে। সেই ধারাবাহিকতায় ক্রিসমাস থিমযুক্ত কমেডি ও অ্যাডভেঞ্চার নির্ভর গল্পের ‘রেড ওয়ান’ সিনেমাটি চীনের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। বিষয়টি নিয়ে বেশ উত্তেজিত ডোয়াইন। তিনি আরও একটি বড় সাফল্য উদযাপনের অপেক্ষায় রয়েছেন।

‘রেড ওয়ান’ ছবিটি পরিচালনা করেছেন জ্যাক কাসদান। এতে সান্তা ক্লজ (কোড নাম: রেড ওয়ান) অপহরণের গল্প দেখানো হয়েছে। সান্তা ক্লজকে উদ্ধার করতে বিশ্বের কুখ্যাত বাউন্টি হান্টারকে মোকাবিলা করবেন ডোয়াইন জনসন। গল্পে থাকবে কমেডি, অ্যাডভেঞ্চার ও অ্যাকশন।

আসছে ৮ নভেম্বর চীনে মুক্তি পাবে ‘রেড ওয়ান’। এরপর ১৫ নভেম্বর মুক্তি পাবে উত্তর আমেরিকা ও ইংল্যান্ডে।

এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।