ইউনিভার্সালেই থাকছেন ক্রিস্টোফার নোলান

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ১৩ অক্টোবর ২০২৪

হলিউডের প্রখ্যাত পরিচালক ক্রিস্টোফার নোলান। তার সিনেমা মানেই বিশ্বজুড়ে সিনেমাপ্রেমীদের মধ্যে তুমুল আগ্রহ আর আলোচনার গোল টেবিল বৈঠক। একের পর এক সুপারহিট সিনেমা দিয়ে যেমন কাড়ি কাড়ি টাকা তিনি আয় করেছেন তেমনি তার সিনেমা দর্শকের মন ও মগজে তৈরি করে ভাবনার খোরাক।

সেই নোলান ফিরছেন আবারও ইউনিভার্সালের জন্য সিনেমা নিয়ে। নিঃসন্দেহে এটা নোলান ও ইউনিভার্সাল ভক্তদের জন্য দারুণ খবর।

ওয়ার্নার ব্রাদার্সের ঘরের লোক বলেই পরিচিত ছিলেন নোলান। দীর্ঘদিনের সম্পর্ক ছিল তার প্রতিষ্ঠানটির সঙ্গে। ‘ডার্ক নাইট’ ট্রিলজি, ‘ইনসেপশন’ এবং ‘ডানকার্ক’-এর মত চলচ্চিত্রগুলো তিনি ওয়ার্নার ব্রাদার্সের ব্যানারেই নির্মাণ করেছেন। হঠাৎ করেই ওয়ার্নার ব্রাদার্স গত ২০২০ সালে ঘোষণা দেয় থিয়েটারের সঙ্গে এইচবিও ম্যাক্সে তাদের ফিল্ম মুক্তি পাবে। এর সঙ্গেই দ্বিমত নোলানের। তার মতে, এইচবিও ম্যাক্স নিকৃষ্ট স্ট্রিমিং সার্ভিস। তাই তিনি ওপেনহেইমার নির্মাণ করার সময় ওয়ার্নার ব্রুস ছেড়ে বেরিয়ে ইউনিভার্সেলে যোগ দেন।

তারপর অনেকেই ভাবছিলেন খুব দ্রুতই হয়তো ওয়ার্নার ব্রুসে ফিরে যাবেন নোলান। কিন্তু আপাতত সেটা হচ্ছে না। আগামী ২০২৬ সালের জন্য নতুন সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন এই মাস্টার মেকার। আর সেই ছবিটিও তিনি ইউনিভার্সেলের ব্যানারেই বানাতে চলেছেন। এমন তথ্য জানালো ভ্যারাইটি।

‘ইন্টারস্টেলার’ এবং ‘ওপেনহেইমার’ ছবির সঙ্গে যুক্ত ম্যাট ড্যামন এক আলোচনায় জানিয়েছেন, নোলান নতুন সিনেমার গল্প লিখতে প্রস্তুত। ছবিটি সিনকপির ব্যানারে এমা থমাসের সাথে সহ প্রযোজনাও করবেন তিনি।

ভ্যারাইটি একটি সূত্রের বরাতে আরও জানায়, ইউনিভার্সাল ২০২৬ সালের ১৭ জুলাইয়ে সিনেমাটি মুক্তি পেতে পারে। তবে ইউনিভার্সাল এ প্রসঙ্গে কোনো মন্তব্য করেনি।

এলএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।