ক্যানসার জয়ের গল্পে সুমনের আলো আর আঁধার (ভিডিও)


প্রকাশিত: ০২:৪৮ পিএম, ০৬ মে ২০১৬

ব্যান্ডদল অর্থহীন-এর ভোকাল এবং বেজবাবা খ্যাত কণ্ঠশিল্পী সুমন কয়েকমাস আগে ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন। প্রাথমিক অবস্থায় তার এই রোগ নির্ণয় করা হলে দেশের বাইরে গিয়ে উন্নত চিকিৎসা এবং কয়েক দফায় শরীরে অস্ত্রপচার করার তিনি অনেক শঙ্খামুক্ত। এটি বেজবাবার ভক্তদের জন্য অনেক বড় সুখের খবর।

আরো একটি খুশির খবর হচ্ছে,  সম্প্রতি প্রকাশ হয়েছে সুমনের নতুন একটি গানের মিউজিক ভিডিও। গানটির শিরোমান ‘আলো আর আঁধার’। বিবি টিভির ব্যানারে গানের সুর-সংগীত পরিচালনা করেছেন সুমন নিজেই। গানের মিউজিক ভিডিওটি নির্মাণ পরিচালনা করেছেন এবং সম্পাদনা করেছেন শিল্পী সুমন এবং সিনেমাটোগ্রাফি করেছেন মেহেদী রহমান ইহাব।

গানটি প্রসঙ্গে সুমন বলেন,  ‘আমি ক’মাস আগে মরনব্যাধি ক্যানসারে আক্রান্ত হই। পায়ের নরম টিস্যু কারসিনোমায় থেকে ক্যান্সার কোষ তৈরি হয়েছিল। প্রাথমিক অবস্থাই চিকিৎসা নেয়ায় এখন অনেকটাই সুস্থ আছি। আমার ক্যানসারের সময়কার কিছু বিস্মৃতি ফুটিয়ে তুলেছি গানের ভিডিওটিতে। এছাড়া গানের কথাগুলোও অনেক হৃদয় ছোঁয়া। সকলে গানটি গ্রহণ করেছেন সেজন্য আমি কৃতজ্ঞ’।

পাঁচ মিনিট তিন সেকেন্ড ব্যাপ্তির এই গানে সুমনকে দেখা গেছে কুয়াশাচ্ছন্ন এক ভোরে পাহারের পথ দিয়ে হেঁটে হেঁটে গান গাইতে এবং গানের কথা ফুটে উঠেছে হৃদয়ের আত্মচিৎকার। গেল ৪ মে গানটি প্রকাশিত হয় সুমনের নিজস্ব ইউটিউব চ্যানেলে।

উল্লেখ্য,  গেল পহেলা বৈশাখে সুমনের কণ্ঠে সর্বশেষ রবীন্দ্র সংগীতের একটি ভিডিও প্রকাশ হয়। ‘পুরনো সেই দিনের কথা’ শিরোনামের গানটিতে তার সঙ্গে দ্বৈত কণ্ঠে গেয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী নতুন এক শিল্পী পিউ। এছাড়া চলতি বছরের শেষের দিকে তার নতুন অ্যালবাম ‘অনিলা-২’ প্রকাশের কথা রয়েছে।



এনই/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।