৭ বছর পর নেমেসিসের চতুর্থ অ্যালবাম

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৯ পিএম, ০৯ অক্টোবর ২০২৪
গানের দল নেমেসিস

দেশের জনপ্রিয় ব্যান্ড নেমেসিস ৭ বছর পর নিয়ে আসছে তাদের নতুন অ্যালবাম। এটি নেমেসিসের চতুর্থ অ্যালবাম। এর আগে সর্বশেষ ২০১৭ সালে তাদের তৃতীয় অ্যালবাম প্রকাশিত হয়। চতুর্থ অ্যালবামটি এ বছরই মুক্তি পাবে। তবে শুরুতেই পুরো অ্যালবাম নয়, এক এক করে কয়েকটি গান প্রকাশের পর দলটি আনবে পুরো অ্যালবাম।

গত ৩ অক্টোবর ‘ভাঙা আয়না’ শিরোনামে প্রকাশিত হয় দলের চতুর্থ অ্যালবামের নতুন গান। এর আগে গত বছর প্রকাশিত হয় ‘ঘোর’ শিরোনামে একই অ্যালবামের প্রথম গান।

নেমেসিস ব্যান্ডের ব্যবস্থাপক রাজু আহমেদ বলেন, ‘আমাদের চতুর্থ অ্যালবামের গানগুলো আমরা সিঙ্গেল ট্র্যাক হিসেবে রিলিজ করতে যাচ্ছি। নিয়মিত বিরতিতে এগুলো রিলিজ হবে। এরই মধ্যে রেকর্ডিংয়ের কাজ শেষের পথে। আমাদের প্রত্যাশা, চলতি বছরের শেষ দিকে আনুষ্ঠানিকভাবে পুরো অ্যালবাম মুক্তি দিতে পারব। তার আগে কিছু গান শ্রোতাদের জন্য উন্মুক্ত হচ্ছে।’

নেমেসিস জানিয়েছে, অ্যালবামটিতে থাকছে মোট ১০টি গান। সময়ের সঙ্গে তাল মিলিয়ে মিউজিকে থাকছে নতুনত্ব। গানগুলোর গীতিকার ও সুরকার ব্যান্ডের ভোকাল এবং গিটারিস্ট জোহাদ রেজা চৌধুরী। নিজেদের চতুর্থ অ্যালবাম প্রকাশ উপলক্ষে দেশে ও বিদেশে বেশকিছু কনসার্টের পরিকল্পনাও আছে নেমেসিসের।

দলটি জানিয়েছে, নিয়মিত কনসার্টে ফিরছে তারা। চলতি বছরের জুন মাসের পর আবারও ১৮ অক্টোবর থেকে শুরু হবে তাদের শো। ওইদিন হাতিরঝিল অ্যাম্ফিথিয়েটারে অনুষ্ঠিতব্য ‘গণজোয়ার’ শীর্ষক কনসার্টে গাইবে নেমেসিস। কনসার্টটিতে আরও গাইবে দেশের বেশ কয়েকটি জনপ্রিয় ব্যান্ড।

বাংলাদেশের অলটারনেটিভ রক ব্যান্ড নেমেসিসের যাত্রা শুরু হয় ১৯৯৯ সালে। ২০০৫ সালে নেমেসিসের প্রথম অ্যালবাম ‘অন্বেষণ’ প্রকাশিত হয়। ২০১১ সালে ‘তৃতীয় যাত্রা’ ও ২০১৭ সালে ‘গণজোয়ার’ নামে দুটি অ্যালবাম প্রকাশিত হয়। বর্তমানে দলের লাইন আপে আছেন ভোকাল ও গিটারে জোহাদ রেজা চৌধুরী, গিটারে রাফসান ও ইফাজ, বেজ গিটারে রাতুল ও ড্রামসে জেফ্রি।

এমআই/এএসএম/আরএমডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।