সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে ক্যাপ্টেন আমেরিকার নতুন যুদ্ধ


প্রকাশিত: ০৬:১০ এএম, ০৫ মে ২০১৬

বিশ্বজুড়ে অগণিত ভক্ত-দর্শকদের অপেক্ষার অবসান ঘটিয়ে আগামীকাল শুক্রবার, ৬ মে মুক্তি পেতে যাচ্ছে ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ ছবিটি।

বহুল কাঙ্খিত এ ছবি আন্তর্জাতিক মুক্তির দিনেই বাংলাদেশের দর্শকদের দেখার সুযোগ করে দিচ্ছে স্টার সিনেপ্লেক্স। যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে একই দিনে ছবিটি মুক্তি পাবে ঢাকার এই মাল্টিপ্লেক্স প্রেক্ষাগৃহে।

অ্যান্থনি রুসো এবং জো রুসোর যৌথ পরিচালনায় এ ছবির জন্য ভক্তরা কতটা মুখিয়ে ছিলেন তার প্রমাণ পাওয়া যায় সিনেমাটির ট্রেলার প্রকাশের দিনই। বিপুল সাড়া জাগিয়ে ২৪ ঘণ্টায় ইউটিউবে সবচেয়ে বেশিবার দেখা ট্রেলারের রেকর্ড নিজের করে নিয়েছে ‘ক্যাপ্টেন আমেরিকা’ সিরিজের তৃতীয় এই চলচ্চিত্রটি। মারভেলের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ট্রেলারটি প্রকাশিত হবার ২৪ ঘণ্টার মধ্যেই এটি দেখা হয় ৬ কোটি ১০ লাখ বারেরও বেশি।

এর আগে প্রথম ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশিবার দেখা ট্রেইলারের রেকর্ডটি ছিলো ‘স্টার ওয়ার্স : দ্য ফোর্স অ্যাওয়েইকেন্স’-এর দখলে।

ছবির কাহিনী নিয়ে গেল বছর থেকেই জল্পনা-কল্পনার শেষ নেই। দর্শকরা যেন আর এক ‘হিরো’ নিয়ে সন্তুষ্ট থাকতে চাইছেন না। আর নির্মাতাদেরও ঠিক যেন মনঃপুত হচ্ছিলো ব্যাপারটা। তাই জনপ্রিয় সব চরিত্রগুলোকে এক করে নির্মিত হয়েছিল ‘অ্যাভেঞ্জারস’র মতো ছবি। দর্শকপ্রিয়তাও ছিলো তুঙ্গে।

কিন্তু এতেই সন্তুষ্টি নয়, আরও চমক দেখাতে হাজির নির্মাতারা। এবারের মিশন ‘স্পাইডার ম্যান’কে তার নিজের বুনোনো ‘জালের জগৎ’ থেকে বের করে আনা। ‘ক্যাপ্টেন আমেরিকা’ সিরিজের নতুন ছবি ‘সিভিল ওয়ার’-এ দেখা যাবে ‘স্পাইডার ম্যান’কে- এমন ঘোষণা আসার পর ভক্তদের কৌতুহল রীতিমত আকাশচুম্বী।

সুপারহিরো রেজিস্ট্রেশন অ্যাক্ট পাস হওয়ার সূত্র ধরে বিশাল এক ফাটল ধরে মারভেলের অ্যাভেঞ্জার শিবিরে। রেজিস্ট্রেশন অ্যাক্টের বিরুদ্ধে অবস্থান নেয় ক্যাপ্টেন আমেরিকা আর তার বিপক্ষে এক সময়ের সহযোদ্ধা আয়রন ম্যান। তাদের মধ্যকার স্নায়ুযুদ্ধটা পৃথিবীর জন্য হুমকি হয়ে দাঁড়ায়, যখন লড়াইয়ে মুখোমুখি হয় অন্য সুপারহিরোরাও। এভাবেই এগিয়েছে ‘ক্যাপ্টেন আমেরিকা : সিভিল ওয়ার’-এর গল্প।

ছবিতে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র হিসেবে উপস্থাপন করা হয়েছে স্পাইডারম্যানকে। মারভেলের সিনেমার জগতে মাকড়শা মানবের অন্তর্ভুক্তির খবর শোনার পর থেকেই কোন দলে তিনি ভিড়বেন তা নিয়ে ভক্তদের কৌতুহলের অন্ত ছিলো না। শেষমেশ তাকে আয়রনম্যানের সহযোদ্ধা হিসেবেই উপস্থাপন করা হলো।

ছবির ট্রেলারে আয়রনম্যান তাকে সম্বোধন করেন আন্ডারুস নামে। এবার স্পাইডারম্যানের ভূমিকায় এসেছেন ১৯ বছর বয়সী ব্রিটিশ অভিনেতা টম হল্যান্ড। টোবি ম্যাগুয়ার কিংবা অ্যান্ড্রু গারলফিল্ডের মতো জমকালো নয়, পুরোপুরি সাদামাটা গোছের লাল-নীল উর্দী হল্যান্ডের জন্য বেছে নিয়েছে মারভেল। এই স্যুটটিই মূলত দেখানো হয়েছে মারভেলের কমিকগুলোতে।

স্পাইডারম্যানের হাতে পরিয়ে দেয়া হয়েছে একটি ওয়েব শুটার আর তার পেটের কাছাকাছি রয়েছে ওয়েব কার্টরিজ। আগের বিশালাকার মাকড়শার লোগোটিও সংকুচিত হয়েছে মারভেলের জগতে এসে। ছবিতে নিজেদের চরিত্রগুলোতে ফিরেছেন ক্রিস ইভান্স, রবার্ট ডাউনি জুনিয়র, স্কারলেট জোহানসন, জেরেমি  রেনার এবং সেবাস্তিয়ান স্ট্যান।

এদিকে সিনেপ্লেক্সে এই ছবির সার্বিক সহযোগীতায় রয়েছে ‘গ্রামীণফোন স্টার প্রোগ্রাম’। গ্রামীণফোন তার স্টার গ্রাহকদের বিনামূল্যে ‘ক্যাপ্টেন আমেরিকা : সিভিল ওয়ার’ মুভির টিকেট প্রদানের জন্য স্টার সিনেপ্লেক্সের সঙ্গে উদ্যোগ গ্রহণ করেছে। স্টার গ্রাহকগণ একটি টিকিট ক্রয় করলে বিনামূল্যে আরেকটি টিকেট পাবেন। এই বিশেষ অফার শুধুমাত্র মুভিটি মুক্তির প্রথম এক সপ্তাহের জন্য স্টার সিনেপ্লেক্সে প্রযোজ্য হবে।

এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।