শিল্পীসংঘের অন্তর্বর্তী কমিটিতে যুক্ত চার

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২৪

বিশেষ সাধারণ সভার মাধ্যমে অভিনয়শিল্পী সংঘে সংস্কার কমিটি গঠন করা হয়েছে। নতুন কমিটির প্রধান হিসেবে গত ১৮ সেপ্টেম্বর তারিক আনাম খানের নাম প্রকাশ করে সংগঠনটি। এবার জানা গেল ওই কমিটির চার সদস্যের নাম। আজ (২৫ সেপ্টেম্বর) বুধবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে সংস্কার কমিটির চার সদস্যের নাম জানিয়েছে অভিনয়শিল্পী সংঘ।

অন্তর্বর্তী সংস্কার কমিটির প্রধান তারিক আনাম খান সাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১৮ সেপ্টেম্বর ২০২৪ অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভায় ‘অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি’ গঠন ও আমাকে সেই কমিটির প্রধান করে যে সিদ্ধান্ত গৃহীত হয়েছে তার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই। আরও চারজনকে যুক্ত করার সিদ্ধান্তও গৃহীত হয়েছিল। আমাদের এই কমিটিতে নিম্নে উল্লেখিত ব্যক্তিগণ কাজ করতে সদয় সম্মতি প্রদান করেছেন।

কমিটির নতুন চার সদস্য হলেন ওয়াহিদা মল্লিক জলি, জিতু আহসান, সাহানা রহমান সুমি ও এ কে আজাদ সেতু। তাদের উদ্দেশে ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ‘আমরা আপনাদের সর্বাত্মক সহযোগিতা কামনা করি। আপনাদের সুচিন্তিত যুগোপযোগী পরামর্শ আমাদেরকে এগিয়ে যেতে সাহায্য করবে। অভিনয়শিল্পী সংঘের সংস্কার ও আগামী দিনের রূপরেখা বিষয়ে আপনাদের যে কোনো পরামর্শ লিখিতভাবে পাঠানোর অনুরোধ করছি।’

অভিনয়শিল্পীদের দাবির মুখে চলমান কমিটি ভেঙে অন্তর্বর্তী সংস্কার কমিটি গঠন করেছে অভিনয়শিল্পী সংঘ। মেয়াদ শেষ হওয়ার সাড়ে পাঁচ মাস আগেই নিষ্ক্রিয় করা হয় চলমান কমিটি। সংস্কারের মাধ্যমে নির্বাচনের আয়োজন ও নতুন কমিটির হাতে সংগঠনকে তুলে দিতে জ্যেষ্ঠ অভিনেতা তারিক আনাম খানকে অন্তর্বর্তী কমিটির প্রধান করা হয়।

গত ৭ সেপ্টেম্বর টেলিভিশন নাটকের অভিনয়শিল্পীদের সংগঠন ‘অভিনয়শিল্পী সংঘ’র সংস্কার চেয়ে এক হয়েছিলেন সংগঠনটির সাধারণ সদস্যরা। বর্তমান কমিটির নেতাদের সাড়া না পেয়ে উল্টো সদস্যদের ‘অ-সদস্য’ বলে বৈষম্য তৈরি করেছেন বলে অভিযোগ সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অভিযোগ ওঠে।

এমআই/আরএমডি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।