যে কারণে জুরি বোর্ড থেকে সরে গেলেন ইলিয়াস কাঞ্চন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০১ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২৪
ইলিয়াস কাঞ্চন। ছবি: সংগৃহীত

চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ড থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন। এদিকে গতকাল (২২ সেপ্টেম্বর) জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩ জুরি বোর্ড পুনর্গঠন করা হয়েছে। যেখানে জুরি বোর্ডের সদস্য হিসেবে ছিলেন ইলিয়াস কাঞ্চন। কিন্তু হঠাৎ কেন এ বোর্ড থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন- এ নিয়ে তার ভক্তদের মনে কৌতূহল দেখা দিয়েছে।

এ প্রসঙ্গে ইলিয়াস কাঞ্চন গণমাধ্যমকে জানান, ব্যক্তিগত ব্যস্ততার কারণেই তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আরও বলেন, ‘নিরাপদ সড়ক চাই আন্দোলন নিয়ে অনেক ব্যস্ততা আমার। এ ছাড়া নিজের ব্যক্তিগত অনেক কাজ রয়েছে। ব্যস্ততার মধ্যে নতুন করে জুড়ি বোর্ডের সদস্য হিসেবে কাজ করা সম্ভব নয়। তাই মন্ত্রণালয়কে আমার অপারগতার বিষয়টি জানিয়ে দিয়েছি।’

আরও পড়ুন:

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় গত ১৫ সেপ্টেম্বর জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২৩ প্রদানের উদ্দেশ্যে ‘জুরিবোর্ড’ পুনর্গঠন করে প্রজ্ঞাপন জারি করে। ১৩ সদস্যের পুনর্গঠিত জুরি বোর্ডে ইলিয়াস কাঞ্চন ছাড়াও আছেন চলচ্চিত্র নির্মাতা জাহিদুর রহমান অঞ্জন, সংগীত পরিচালক প্রিন্স মাহমুদ, চিত্রগ্রাহক বরকত হোসেন পলাশ, অভিনেত্রী অপি করিম, কণ্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যান্‌সি, সাংবাদিক ওয়াহিদ সুজন।

এ ছাড়া আরও রয়েছেন বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক, তথ্য সম্প্রচার মন্ত্রণালয়ের চলচ্চিত্র অধিশাখার প্রধান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম ও ফটোগ্রাফি বিভাগের চেয়ারম্যান এস এম ইমরান হোসেন। বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (চলচ্চিত্র)। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান সদস্যসচিব হিসেবে রয়েছেন।

এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।