অর্থকষ্ট দেখে অমিতাভকে নিয়ে হাসতো বলিউড: রজনীকান্ত

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২:৩৮ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২৪
অমিতাভ বচ্চন ও রজনীকান্ত

‘দিন কারো জীবনে সমান যায় না’। বলিউড শাহেন শাহ অমিতাভ বচ্চনের বেলায়ও এর ব্যতিক্রম ঘটেনি। আজকের এই অমিতাভকেও অনেক বন্ধুর পথ পাড়ি দিয়ে আসতে হয়েছে। তারও ছিল এক সংগ্রামী জীবন। দক্ষিণী সিনেমার সুপার স্টার রজনীকান্তের ভাষ্যে জানা গেলে অমিতাভের অতীত জীবনের কিছু কথা।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) চেন্নাইয়ে ‘ভেট্টইয়ান’ সিনেমার অডিও প্রকাশিত হয়। সেখানেই বর্ষীয়ান অভিনেতা অমিতাভের প্রতি নিজের শ্রদ্ধা নিবেদন করেন রজনীকান্ত। ভারতীয় গণমাধ্যম ‘ইন্ডিয়া টুডে’র সঙ্গে আলাপকালে রজনীকান্ত কথা প্রসঙ্গে অতীতে অমিতাভ বচ্চনের আর্থিক সমস্যার কথাও। সেই সঙ্গে কীভাবে তিনি নিজের কাজ ও দক্ষতার মাধ্যমে সেই পরিস্থিতির মোকাবিলা করে ফিরে আসেন তাও জানান।

আরও পড়ুন:

রজনীকান্ত আরও বলেন, ‘যখন অমিতাভ জি-সিনেমা প্রযোজনা করা শুরু করেন তখন তিনি বিপুল ক্ষতির সম্মুখীন হন। এমনকী নিজের দেহরক্ষীকে দেওয়ার মতোও টাকা তার কাছে ছিল না। শুধু তাই নয়, তার জুহুর বাসস্থান নিলামে ওঠে। পুরো বলিউড তার দিকে তাকিয়ে হাসাহাসি করেছিল। এরপর ৩ বছরের মধ্যে তিনি অজস্র বিজ্ঞাপনের কাজ করেন, কেবিসি করেন, টাকা উপার্জন করেন এবং জুহুর ওই বাড়ি সমতে একই রাস্তায় তিন-তিনটি বাড়ি কিনেন। অমিতাভ এমনই একজন অনুপ্রেরণামূলক ব্যক্তিত্ব। তার ৮২ বছর বয়স। তিনি এখনো দিনে ১০ ঘণ্টা করে কাজ করেন।

কথায় কথায় রজনীকান্ত যোগ করেন, ‘অমিতাভ বচ্চনের বাবা ছিলেন জনপ্রিয় লেখক। তার প্রভাব খাটিয়ে অমিতাভ যা খুশি করতে পারতেন। কিন্তু পরিবারের সাহায্য না নিয়ে এই ক্যারিয়ারে তিনি একা আসেন। একবার অমিতাভ বড় ধরনের দুর্ঘটনার মুখে পড়েন। সে সময় ইন্দিরা (ভারতের সাবেক প্রধানমন্ত্রী বিদেশে এক কনফারেন্সে যোগ দিতে গিয়েছিলেন। দুর্ঘটনার খবর পেতে তিনি দ্রুত ভারতে ফিরে আসেন। তখনই সাধারণ মানুষ জানতে পারেন যে রাজীব গান্ধী ও অমিতাভের একসঙ্গে পড়াশোনা করেছিলেন।’

এদিকে ‘ভেট্টইয়ান’ সিনেমার মুক্তির জন্য ভক্ত-অনুরাগীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন। কারণ এর মাধ্যমে প্রায় তিনদশক পর আবার একসঙ্গে কাজ করবেন রজনীকান্ত ও অমিতাভ বচ্চন।

‘ভেট্টইয়ান’ সিনেমায় অমিতাভ বচ্চন সত্যদেব চরিত্রে অভিনয় করেছেন। তবে রজনীকান্তের চরিত্রের নাম এখনো জানা যায়নি। এছাড়া এ সিনেমায় পুলিশ রূপার চরিত্রে দেখা যাবে রিতিকা সিংহকে। এ সিনেমার হাত ধরে প্রথমবার তেলুগু সিনেমায় কাজ করছেন অমিতাভ বচ্চন।

এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।