তবে কি শ্যামলের নায়িকা হচ্ছেন বুবলী

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৩ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২৪

শাকিব খানের হাত ধরেই ঢালিউডে অভিষেক হয় শবনম বুবলীর। বেশ কয়েকটি সিনেমার পর শাকিব-বুবলী জুটি ভেঙে যায়। অন্য নায়কদের সঙ্গে কাজ শুরু করেন বুবলী। তার ক্যারিয়ারের তালিকায় যোগ হয় ‘ক্যাসিনো’, ‘দেয়ালের দেশ’, ‘মায়া : দ্য লাভ’, ‘রিভেঞ্জ’ ছবিগুলো। নায়ক ছিলেন যথাক্রমে নিরব, শরিফুল রাজ, সাইমন, রোশান। একটা ছবিও তেমন ব্যবসা করতে পারেনি। অবশেষে জানা গেল, ওই তালিকায় যুক্ত হচ্ছেন আরেক জন, শ্যামল মাওলা।

শাকিব খানকে ছাড়া বুবলী অভিনীত কোনো সিনেমা ব্যবসাসফল হয়নি। সিনেমা মুক্তি পেলেও প্রেক্ষাগৃহে দর্শক টানতে ব্যর্থ হয়েছে। এ রকম এক অভিনেত্রীর সঙ্গে শ্যামল মাওলার জুটি বাঁধার ফলাফল আগাম অনুমান করা যায়। যদিও এর আগে পরীমনির সঙ্গে জুটি বেঁেধ করা ‘স্ফূলিঙ্গ’ ছবিটিও তেমন দর্শক টানতে পারেনি। তবে সমালোচক মহলে শ্যামলের অভিনয় প্রশংসা কুড়িয়েছে। ‘মহানগর’ সিরিজেও শ্যামল ভালো করেছিলেন। অভিনেতা হিসেবে তাকে নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হয় ‘সদরঘাটের টাইগার’ সিরিজের পর। তাকে আবারও পাওয়া যাচ্ছে নতুন এক সিনেমায়। নাম, ‘নীল টিপ’। তবে যতদূর জানা যায়, ছবিটি নিয়ে কেবল কথাবার্তা হয়েছে, চূড়ান্তভাবে শ্যামলকে সেখানে নায়ক হিসেবে নেওয়া হচ্ছে কি না তা এখনও নিশ্চিত করে বলা হয়নি। ছবিটি বানাবেন মেহেদি হাসান।

অন্যদিকে অনেক দিন ধরে নতুন কোনো ছবি পাচ্ছিলেন না বুবলী। হাতে থাকা এম ডি ইকবালের ‘বিট্রে’ ও জসিম উদ্দীন জাকিরের ‘মায়া: দ্য লাভ-২’ ছবিদুটি থেকে বাদ পড়েন তিনি। এম ডি ইকবাল ‘বিট্রে’ সিনেমা থেকে তাকে বাদ দেওয়া প্রসঙ্গ বলেন, “রিভেঞ্জ” দারুণ একটি গল্পের সিনেমা ছিল। অ্যাকশন থেকে শুরু করে একটি পরিপূর্ণ সিনেমা বলতে যা বোঝায়, তার সবকিছু এতে ছিল। রোশান-বুবলীকে জুটি করে চ্যালেঞ্জ নিয়েছিলাম। চেয়েছিলাম দর্শকদের নতুন একটি জুটি উপহার দিতে। কিন্তু দর্শক জুটিটি পছন্দ করেনি। দর্শকদের কথা মাথায় রেখেই প্রতিটি সিনেমার নির্মাতা যত্নের সঙ্গে কাজ করেন। কিন্তু সেই দর্শকই যদি রোশান-বুবলী জুটি পছন্দ না করে, তাহলে সিনেমা আমি কাদের জন্য বানাব! আমার পরিচালনায় রোশানের পরপর দুটি এবং বুবলীর একটি সিনেমা মুক্তি পেয়েছে, কিন্তু তারা দর্শক টানতে পারছেন না। তাই সিদ্ধান্ত নিয়েছি পূর্বঘোষিত ‘বিট্রে’ তাদের নিয়ে বানাব না।

তবে নতুন সিনেমা ‘নীল টিপ’-এ বুবলীর সফল হওয়ার সম্ভাবনা আছে। কারণ ‘দেয়ালের দেশ’ ছবির পর থেকে শাকিবমুক্ত এক নতুন বুবলীকে আবিস্কার করেছেন দর্শক। নতুন ছবির নির্মাতাও জানিয়েছেন, গল্পটি নায়িকাকেন্দ্রিক। মেহেদি বলেন, ‘ছবির গল্প বুবলীকে নিয়ে। তিনিও গল্পটা বেশ পছন্দ করেছেন। আমাদের দেশে নারীপ্রধান গল্পে ছবি নির্মিত হয় কম। একটা সময় শাবানা ম্যাডামের ওপর ছবি নির্মিত হতো। আমিও এই সময় বুবলীর ওপর বাজি ধরেছি।’

সিনেমাসংশ্লিট একাধিক সূত্রে নিশ্চিত হওয়া গেছে যে, ‘নীল টিপ’ সিনেমায় শ্যামল মাওলার সঙ্গে জুটি বাঁধতে যাচ্ছেন শবনম বুবলী। প্রায় বছরখানেক আগে ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। শ্যামল মাওলা কি বুবলীর সঙ্গে এই সিনেমায় কাজ করছেন? জানতে চাইলে শ্যামল মাওলা জাগো নিউজকে বলেন, ‘অনেকের সঙ্গেই কথা চলছে। এই মুহূর্তে নিশ্চিত করে কিছু বলতে পারছি না।’

চলতি বছর মুক্তি পায় শ্যামল অভিনীত সিনেমা ‘ডেডবডি’। দর্শক টানতে ভয়াবহভাবে ব্যর্থ হওয়ায় স্টার সিনেপ্লেক্স থেকে প্রত্যাহার করা হয় ছবিটি।

এমআই/আরএমডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।