বন্যার্তদের জন্য তাসরিফের অনন্য উদ্যোগ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৫ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২৪
তাসরিফ খান। ছবি: শিল্পীর ফেসবুক।

এ সময়ের আলোচিত কণ্ঠশিল্পী তাসরিফ খান বিভিন্ন ধরনের সামাজিক কাজের সঙ্গেও সম্পৃক্ত। তিনি দেশের যেকোনো দুর্যোগে অসহায় মানুষদের প্রতি হাত বাড়িয়ে দেন। ছুটে যান দুর্গত এলাকায়। সম্প্রতি ফেনী, নোয়াখালী, কুমিল্লাসহ দেশের কয়েকটি জেলা বন্যায় আক্রান্ত হয়েছে। বরাবরের মতো এবার তিনি অসহায় মানুষের কাছে ছুটে গেছেন। বন্যা কবলিত ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর এলাকার মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি।

ভয়াবহ এ বন্যায় শিল্পী তাসরিফ উদ্ধার ও ত্রাণ বিতরণে অংশ নেন। বন্যার পানি কমে যাওয়ার পর এবার তিনি ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করার মতো অনন্য উদ্যোগ নিয়েছেন। এরই মধ্যে ফেনীতে একজন কৃষককে ঘর নির্মাণ করে দিয়েছেন এ গায়ক।

তাসরিফ খান ১০ সেপ্টেম্বর তার সোশ্যাল মিডিয়ায় বিষয়টি প্রকাশ করেছেন। শিল্পী জানান, তিনি স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত ফেনীর পরশুরাম উপজেলার বাসিন্দা মো. জমিদার বারখুকে ঘর নির্মাণ করে দিয়েছেন। এতে তার ১ লাখ ২৫ হাজার ৭৭৫ টাকা খরচ হয়েছে। তাসরিফের তত্ত্বাবধানে এর আগে ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষক নূর করিমের জন্য একটি ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। তাসরিফ খান ত্রাণের টাকায় তৈরি ঘরের ছবি প্রকাশ করে আরও জানান, এ রকম ৫টি ঘরের কাজ চলমান রয়েছে। এখন তৃতীয় ও চতুর্থ ঘরের কাজ চলছে।

২০২২ সালে সিলেটের বন্যায় বিপর্যস্ত মানুষদের জন্য সহায্য চেয়ে ফেসবুকে তাসরিফ লাইভ করেন। মুহূর্তেই এ লাইভ ছড়িয়ে পড়ে। ফলে সাধারণ মানুষ বিপুল পরিমাণ অর্থ সহায়তা তার কাছে পাঠায়। এ সহায়তার মাধ্যমে কোটি টাকারও বেশি তহবিল সংগ্রহ করে বন্যার্তদের পাশে দাঁড়িয়ে প্রশংসিত হন এ গায়ক।

এমআই/এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।