বাবা হত্যার বদলা নিতে হাজার খুন, ‘তুফান’ দুই ওটিটিতে

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৪
‘তুফান’ ছবিতে শাকিব খান। ছবি: সংগৃহীত

বাপের খুনের বদলা নিতে গিয়ে হাজার মানুষ খুন করল সন্তান। হয়ে উঠল রক্তপিপাসু রাক্ষস! চেনা গল্পের এই সিনেমা এরই মধ্যে দেখে ফেলেছেন হাজারও দর্শক। এবার একইসঙ্গে দুই ওটিটিতে আসছে এই গল্পের সিনেমা ‘তুফান’।

শাকিব খান অভিনীত ‘তুফান’ ছবির গল্প ভারতের ‘অ্যানিমেল’ ছবির মতোই। সেখানেও দেখা গেছে, বাবাকে ভালোবাসে বলে সন্তান দেশে ফিরে আসে। তারপর হাজার হাজার মানুষ মেরে ফেলে! তবে তুফানের প্রেক্ষাপট দেশীয়। সন্ত্রাসী হয়ে ওঠা তুফান কীভাবে একটি দলকে রাষ্ট্রক্ষমতায় বসিয়ে লুটপাটের সুযোগ করে দেয়, কীভাবে সে নির্বাচন ব্যবস্থায় প্রভাব বিস্তার করে, কীভাবে দেশের সমস্ত ব্যবসাকে নিজের তালুতে ফেলে শাসন করে – সেসব দেখানো হয়েছে এই সিনেমায়। সাম্প্রতিক বাংলাদেশের অনেক ঘটনাকে জোড়া লাগিয়ে ছবিটি বানিয়েছেন নির্মাতা রায়হান রাফি। সত্য ঘটনা অবলম্বনে সিনেমা বানানোয় ইতিমধ্যে আস্থা অর্জন করেছেন তিনি।

বাবা হত্যার বদলা নিতে হাজার খুন, ‘তুফান’ দুই ওটিটিতে

‘তুফান’ গত ঈদুল আযহায় মুক্তি পায় প্রেক্ষাগৃহে। এরই মধ্যে এশিয়ার কয়েকটি দেশ, ভারতের পশ্চিমবঙ্গ ও বিহার, ইউরোপ, আমেরিকা ও মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশেও ছবিটি মুক্তির খবর জানিয়েছে বিপণন প্রতিষ্ঠান। তবে ঢাকা ও বাংলাদেশের কয়েকটি জেলার প্রেক্ষাগৃহে তুফান লুফে নিয়েছে দর্শক। ছবির ‘দুষ্টু কোকিল’, ও ‘লাগে উরা ধুরা’ গান দুটি ছাড়িয়ে গেছে বাংলা সিনেমার আগেকার সব রেকর্ড, ছিল ইউটিউব ট্রেন্ডিংয়েও। ১৯ সেপ্টেম্বর বাংলাদেশের চরকি ও ভারতের হইচই, দুটি ওটিটি প্লাটফর্মে মুক্তি পাচ্ছে ছবিটি।
আদনান আদিব খান, রায়হান রাফির গল্পে, আদনান আদিব খানের চিত্রনাট্যে ‘তুফান’ সিনেমায় শাকিব খান অভিনয় করেছেন দ্বৈত চরিত্রে। তার বিপরীতে ছবিতে অভিনয় করেছেন নাবিলা ও ভারতের মিমি চক্রবর্তী। এ ছাড়া এতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, গাজী রাকায়েত, ফজলুর রহমান বাবু, চঞ্চল চৌধুরী প্রমুখ।

আরএমডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।